উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

0 0


ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সোমবার উৎসব মুখর পরিবেশে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১শ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ১৫ জন, কাউন্সিলর পদে ৭৪ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার নয়টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রের ৯২টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ১৯৯৯ সালে পৌরসভা গঠনের পর সোমবার পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে দিনভর ছিল উৎসব আমেজ।

সরজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ছিল ভোটারদের উপস্থিতি। বেলা বাড়ার সাথে সাথে বাড়ে ভোটারদের উপস্থিতি। সকালে মহিলা এবং দুপুরের পর থেকে পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দুপুর নাগাদ ৬০ ভাগ ভোট পড়ে বলে জানা যায়। তবে প্রার্থীর সংখ্যা বেশি হওয়াতে পোলিং এজেন্টদেরকে বেশ বেগ পেতে হয়।

আলিয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইন শৃংখলা রক্ষার দায়িত্বে থাকা এস.আই মোঃ আজহারুল ইসলাম জানান, ভোট খুবই শান্তিপূর্ণ হচ্ছে। তবে পুরুষের চেয়ে মহিলা ভোটারের সংখ্যা তুলনামূলক বেশি।

মেয়র প্রার্থী অ্যাডভোকেট শিব শঙ্কর দাস ও মমিনুল হক বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তাঁরা বলেন, মানুষের মাঝে বেশ উৎসাহ-উদ্দিপনা বিরাজ করছে। –

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares