বিটঘরে শ্মশানের যায়গা ভূমি দস্যুদের দখলের প্রতিবাদে মানবন্ধন

0 0
ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বিটঘর উত্তর পাড়া হিন্দু সম্প্রদায়ের দুই শত বছরের পুরনো শ্মশানের যায়গা দখল ও পুকুর থেকে মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী।
 বৃহস্প্রতিবার বিকালে এই গ্রামের হিন্দু সম্প্রদায়ের লুক শ্মশানের সামনে জোরালু প্রতিবাদে ও মানববন্ধন করেছেন।
এসময় উপস্থিত ছিলেন,বিটঘর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ূম,হুমায়ুন কবির ,ফারুক মুন্সি,বাবু দুলাল চন্দ্র শাহা,সাবেক মেম্বার বাবু সম্ভুভূষণ দেব,উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি সদির চন্দ্র শাহা,সুমন চন্দ্র দাস,চন্দন শাহা,বিবাশ সাহা,কাজল বণিক,বিবাশ সাহা,দিলিপ শীল,মানিক লাল ঘোষ সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন,বিটঘর গ্রামের শ্মশানটি দীর্ঘ দুই শত বছর ধরে সনাতন সম্প্রদায় সৎকার কাজে ব্যবহার করে আসছিল। শ্মশানটি সরকারি খাস জমি হিসেবে নথিভূক্ত রয়েছে। কিন্তু স্থানীয় কিছু ভূমি দস্যু ব্যক্তি দীর্ঘদিন ধরে শ্মশানের জায়গা দখল করে ও শ্মশানের পুকুর থেকে মাটি কেটে আসছে।পুকুর থেকে মাটি কাটার ফলে শ্মশান ভেঙ্গে পুকুরে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।আমরা এর প্রতিবাদ করলেও ভূমি দস্যুরা আমাদের ভয় দেখিয়ে পুকুর থেকে মাটি উত্তোলন করছে।শ্মশানের যায়গা ভূমি দস্যুরা দখল করায় বর্তমানে শ্মশানের জায়গা সংকুচিত হওয়ায় সৎকার কাজ করাও সম্ভব হচ্ছে না।শ্মশানের যায়গা রক্ষা করার জন্য আমরা মানববন্ধন করেছি।আমরা এসিল্যান্ড এর বরাবর আবেদন করেছি।এই ভূমি দস্যুদের বিরুদ্ধে’ আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য নবীনগরের ইউএনও ও এসিল্যান্ড এর কাছে অনুরোধ জানাচ্ছি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.