নবীনগরে বিদ্যালয়ের অনুষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন এমপি এবাদুল করিম বুলবুল 

0 2
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর নিজ সংসদীয় এলাকার শিক্ষার মানোন্নয়নে সামাজিক আন্দোলন শীর্ষক” কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সলিমগঞ্জ কলেজের আয়োজনে বড়াইল ইসলামিক একাডেমী ও বড়াইল পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক দু’টি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নবীনগরের স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল।
শনিবার সকাল ১১টার দিকে তিনি নবীনগর উপজেলার বাড়াইল ইসলামিক একাডেমীও বাড়াইল পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সলিমগঞ্জ কলেজের আয়োজনে শিক্ষার মানোন্নয়নে সামাজিক আন্দোলন শীর্ষক” আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সভা শেষে সরাসরি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া শুরু করেন। পরে তিনি একে একে বিদ্যালয়ের ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত প্রতিটি শ্রেণিকক্ষে গিয়ে ক্লাস নেন। পরে বেলা আড়াইটার দিকে তার নিজ প্রতিষ্ঠান থোল্লাকান্দি গ্রামে রাবেয়া মেমোরিয়াল গার্লস স্কুলে সরাসরি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেন। পরে তিনি একে একে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রত্যেকটি শ্রেণিকক্ষে যান এবং শিক্ষার্থীদের পাঠদান করেন।
তিনি শিক্ষার্থীদের পাঠদান এবং গ্রহণ ছাড়াও ভালভাবে লেখাপড়া করার মাধ্যমে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন। মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপি এ সময় শ্রেণিকক্ষে পাঠদানরত শিক্ষক শিক্ষিকাদেরকেও পাঠদানের বিষয়ে নানা পরামর্শ দেন।
বাড়াইল পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাবিবুল্লাহ্ বলেন, এবাদুল করিম বুলবুল শুধু একজন এমপি নন, বিশিষ্ট শিক্ষানুরাগী, একজন সাদা মনের মানুষ। তিনি বিদ্যালয় অনুষ্ঠানে এসে শিক্ষকদের মতো ক্লাস নেবেন, আমরা ভাবতেও পারিনি। শিক্ষার্থীরা এমপি স্যারকে শিক্ষক হিসেবে পেয়ে অত্যন্ত খুশি হয়েছে আনন্দে আবেগে আপ্লুত হয়ে পরে ক্লাসরুম। আমরাও ভীষণভাবে অনুপ্রেরণা পেয়েছি। ক্লাস গ্রহণ শেষে এবাদুল করিম বুলবুল এমপি বিদ্যালয়ের সার্বিক অবস্থার খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।
রাবেয়া মেমোরিয়াল গার্লস স্কুলের প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান জানান, এবাদুল করিম বুলবুল এমপি ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতিটি ক্লাসে গেছেন, নিজে ক্লাস নিয়েছেন, শিক্ষকদের পাঠদান পদ্ধতি সম্পর্কে পরামর্শ দিয়েছেন। ক্লাস করতে গিয়ে শিক্ষার্থীদের অভাব-অভিযোগ ও সমস্যার কথাও জেনেছেন এবং তাদেরকে ভালো করে লেখাপড়া করার পরামর্শ দিয়েছেন। এমপি স্যারের এই ক্লাস দেখে আমাদের শিক্ষকরাও যথেষ্ট উপকৃত হবেন বলে আমি মনে করি বলেও মন্তব্য করেন। তিনি
এসময় শিক্ষকদের উদ্দেশ্যে এমপি মোহাম্মদ এবাদুল করিম বুলবুল বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠানকে এ গ্রেড পর্যায়ে নিয়ে যেতে হলে সব শিক্ষকদের দক্ষ, আন্তরিক ও দায়িত্বশীল হতে হবে। সব শিক্ষককে আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের আহ্বানও জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন সলিমগঞ্জ কলেজের উপাধ্যক্ষ গোলাম মাওলা খান দীপু,অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাবিবুল্লাহ্ সলিমগঞ্জ এ.আর. এম উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক আহম্মদ আলী, সলিমগঞ্জ কলেজের সহকারী অধ্যাপক মোঃ বশিরুজ্জামান,
বাড়াইল ইসলামিক একাডেমীর প্রধান শিক্ষক মোঃ এরশাদুর রহমান,বাড়াইল পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোশারফ হোসেন, সলিমগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আশিকুর রহমান সোহেল, বড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান (লাল মিয়া), অত্র বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর আলম, সলিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মমিনুল হক,সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এ সময় উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares