নবীনগরে ফসলি জমি নষ্ট করে অবৈধভাবে বালু উত্তোলনের  দায়ে ২ জনকে ৩ মাসের কারাদন্ড

0 2
মিঠু সূত্রধর পলাশ,  নবীনগর প্রতিনিধি: ফসলি জমি নষ্ট করে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন বন্ধে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রশাসন বিভিন্ন সময় অভিযান পরিচালনা করছেন।
এরই ধারাবাহিকতায় আজ শনিবার উপজেলার কাইতলা ইউনিয়নের পাইন্নরচর এলাকায় কৃষিজমি নষ্ট করে অবৈধভাবে
ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের দায়ে গুড়িগ্রামের মো. জামাল মিয়া ও মো. আলাউদ্দিন নামের দুই বালু ব্যবসায়ীকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অর্থদন্ডের টাকা প্রদানে ব্যর্থ হওয়ায় প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
সূত্রে জানা যায়, উপজেলার কাইতলা ইউনিয়নের পাইন্নরচর এলাকায় গুড়িগ্রামের গ্রামের জামাল মিয়া ও আলাউদ্দিন দীর্ঘদিন ধরে ড্রেজারের মাধ্যমে কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.ইকবাল হাসান আজ শনিবার সকালে সরজমিন গিয়ে   ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, কৃষি জমি রক্ষায় অবৈধ বালু উত্তোলন দুজন ড্রেজার ব্যবসায়ীকে দু লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এসময় অর্থদন্ডের টাকা প্রদানে ব্যর্থ হওয়ায় তাদের তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।ফসলি জমি নষ্ট করে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন বন্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares