বিজয়নগর উপজেলা সমিতি ঢাকার মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত

0 67

বিজয়নগর উপজেলা সমিতি ঢাকার মিলন মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত শনিবার সকালে বিজয়নগর সমিতির আহবায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আব্দুল বাছিরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ও পুলিশের আইজিপি এ টি আহমেদুল হক চৌধুরী, প্রধান মন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও বিটার সাবেক নির্বাহী চেয়ারম্যান কাজী মো: আমিনুল ইসলাম, পুলিশের সাবেক আইজিপি ও পুলিশ কলেজ স্টাফের সাবেক রেক্টর আলী ইমাম চৌধুরী, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিব মো: গোলাম রব্বানী, বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড.মো: হাবিবুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বায়ু টেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এর প্রতিষ্ঠাতা পরিচালক বিজ্ঞানি ড. এম তোফাজ্জল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মো: এমরান জাহান,লিরিক গ্রোপের কর্নধার মিয়া মো: সেলিম, কাজী রিয়াদ প্রমুখ সহ ঢাকায় বসবাসরত ১০ ইউনিয়নের বিশিষ্ট নাগরিকবৃন্দ।

উক্ত সভায় বক্তারা বলেন, বিজয়নগর উপজেলা গঠনের পূর্বে এই এলাকা ছিল অবহেলিত ও বঞ্চিত। এই উপজেলা গঠনের মধ্য দিয়ে এই এলাকার নানা বঞ্চনা ও অবহেলা থেকে মুক্তি পেয়েছে।নতুন উপজেলা পেয়ে এই এলাকার লোকজন আনন্দিত।তিতাস পুর্বাঞ্চলে নতুন একটি উপজেলা উপহার দেওয়ায় উক্ত অনুষ্টানের মাধ্যমে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বিজয়নগরের গৌরবান্নিত ভূমিকা থাকায় বিজয়নগরের অধিবাসী হিসেবে আমরা গর্বিত।

এছাড়াও সভায় নবগঠিত উপজেলার শিক্ষা, আর্থসামজিক ও সাংস্কৃতিক উন্নয়ন কিভাবে সম্ভব এবং এই সমিতির সদস্যরা কিভাবে অবধান রাখতে পারে সেই বিষয়ে অনেক আলোচনা করেছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares