অখাউড়ায় টিলায় ফাটল, ঝুঁকিতে ৫০ বাড়ি

0 2

ব্রাহ্মণবাড়িয়ার অখাউড়া মনিয়ন্দ ইউনিয়নের জয়পুরমুড়ায় গ্রামের টিলার মাটিতে ফাটল দেখা দিয়েছে। এতে ওই টিলায় থাকা আটটি বাড়ির লোকজন অধিক ঝুঁকিতে রয়েছে। এ ছাড়া আরো প্রায় ৪০টির মতো বাড়ি ঝুঁকিতে আছে। সব মিলিয়ে ওই অর্ধশত পরিবারকে সরিয়ে যেতে গণবিজ্ঞপ্তি জারি করেছেন প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আখাউড়া মনিয়ন্দ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুরমুড়ায় বসবাসকারীদের জানমাল ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। এলাকার জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ২৪ ঘণ্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হল অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহনক্রমে চলে যেতে বাধ্য করা হবে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, জয়পুরমুড়া নামক এলাকাটি পাহাড়ি এলাকার মত উঁচুস্থানে। গত বৃহস্পতিবার এই মুড়ায় ফাটল দেখা দেয়। এতে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শনিবার দুপুরে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. রসুল আহমদ নিজামী, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন ভূঁইয়া এলাকা পরিদর্শন করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমদ নিজামী জানান, ওই এলাকার বাড়িঘরগুলো উঁচু জায়গায়। ধারণা করা হচ্ছে, বৃষ্টির কারণে টিলায় ফাটল ধরেছে। যে কারণে ওই এলাকার অন্তত ৫০টি বাড়ি ঝুঁকিতে আছে। এর মধ্যে আটটি বাড়ির লোকজনে দ্রুত সরে যেতে বলা হয়েছে। তাঁদের অনেকেকে স্থানীয় একটি স্কুলে রাখার ব্যবস্থা করা হচ্ছে। অনেকে আত্মীয়ের বাড়িতে চলে যাবেন বলে জানিয়েছেন।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা জানান, বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে। ফোনে আইনমন্ত্রী মহোদয় সবার সাথে কথা বলেছেন। পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।সূত্র: কালের কন্ঠ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares