আপনার ক্যারিয়ার ধ্বংস হচ্ছে যে ১২টি বদভ্যাসে

0 0

পথ বের করতে পারেন না। তাই যা করতে পারবেন না তাকে দোষারোপ করবেন না। বরং প্রয়োজনীয় পরিবর্তনে গঠনমূলক পরামর্শ দিন।

৭. কাজ কখনো থেকে থাকে না। নিজের যোগ্যতা প্রদর্শিত হয় প্রতিনিয়ত আপনি কিভাবে কাজ করছেন তার ওপর। অনেকেই সঠিক পরিস্থিতির জন্যে অপেক্ষা করেন এবং এর জন্যে নিষ্ক্রিয় হয়ে বসে থাকেন। কিন্তু এ সুযোগে অন্যরা লক্ষ্য হাসিল করে নেয়।
office bad mood klinton
৮. কোনো কাজে সিদ্ধান্তহীনতা, ভয় পাওয়া বা দোটানায় থাকা আপনার সম্পর্কে কর্তৃপক্ষকে হতাশ করে তুলবে। আবার অতিমাত্রায় আত্মবিশ্বাস দেখানোও ভালো নয়।

৯. বর্তমান চাকরির প্রতি ঘৃণা জন্মালে তা অফিসে আপনার আচরণ ও কথাবার্তায় প্রকাশ পাবে। সে ক্ষেত্রে সেখানে আপনার কোনো স্থান হওয়ার কথা নয়।

১০. আবার বর্তমান চাকরি পছন্দ না হলে নতুন চাকরিও খুঁজে নিতে পারেন। কিন্তু এর চেয়ে ভালো চাকরি খুঁজে পাবেন না বলে মনে করা আত্মবিশ্বাসের অভাব প্রকাশ করে। আপনা যে দক্ষতা এবং মেধা রয়েছে তার প্রতি ভরসা রাখতে হবে। নইলে বর্তমান চাকরিটাও খোয়াতে হবে।

১১. মাথায় যে সব আইডিয়া আসে তা নিয়ে চুপ করে বসে থাকার সিদ্ধান্তটি আত্মঘাতী। প্রতিষ্ঠানে কোনো বাজে সিদ্ধান্তের প্রতিবাদ বা নিজের মতামত নিজের মধ্যে রেখে দেওয়ার কারণে আপনি এক সময় নিষ্ক্রিয় কর্মী বলে বিবেচিত হবেন। তাই সব সময় চুপ হয়ে থাকবেন না।

১২. যদি একটি চাকরি বেশি দিন না করে অপর একটি শুরু করতে চান, তাহলে বর্তমান চাকরিতে কি করে গেলেন তা একটি বড় বিষয়। আবার অন্যটাতে চলে যাবেন বলে বর্তমান চাকরিতে যদি কোনো কাজ না করেন, তবে পরের চাকরিতে আপনার কর্মময় জীবনের কোনো উদাহরণ দেখাতে পারবেন না। তাই একের পর এক চাকরি বদলানোর চিন্তা থাকলেও বর্তমান চাকরিতে পেশাদার থাকতে হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares