নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কে ব্রিজ ভেঙ্গে নবীনগরের সঙ্গে এক সপ্তাহ ধরে সড়ক যোগাযোগ বন্ধ

0 0


নবীনগর কোম্পানীগঞ্জের সড়কে ট্রাকসহ বেইলী ব্রিজ ভেঙ্গে নদীতে পড়ার এক সপ্তাহে ও ব্রিজটি মেরামত না হওয়ায় নবীনগরের সঙ্গে সরাসরি ঢাকা,চট্রগ্রাম,কুমিল্লা, কোম্পানীগঞ্জের  সড়ক যোগাযোগ  বন্ধ রয়েছে । নবীনগর কোম্পানীগঞ্জের সড়কে  ট্রাকসহ বেইলী ব্রিজ ভেঙ্গে নদীতে পড়ার এক সপ্তাহ  পরও ব্রিজটি মেরামত এবং দূর্গত ট্রাকটি উদ্ধার তৎপরতা শুরু না হওয়ায় কোম্পানিগঞ্জ -নবীনগর সড়কে যানচলাচল আজ ও বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন এ সড়কে চলাচলকারী হাজারো যাত্রী। মানুষ বিকল্প হিসেবে নৌকা যোগে নদী পাড়াপার হচ্ছেন সেখানে ও গুনতে হচ্ছে ডবল ভাড়া।
গত মঙ্গলবার সকালে জেলার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ- নবীনগর সড়কের মেটংঘরে আররি নদীর উপর নির্মিত ৩০ মিটার লম্বা বেইলি ব্রিজটি ভেঙ্গে যায়। অতিরিক্ত বোঝাই সিমেন্টবাহী একটি ট্রাক ব্রিজ অতিক্রম করার সময় এ দূর্ঘটনা ঘটে। এতে করে এ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
ট্রাকটি প্রায় ৩৫টন ওজনের ৭’শ ব্যাগ সিমেন্ট বহন করে নিয়ে যাচ্ছিলো। ৩০ মিটার দৈর্ঘ্য এ বেইলি ব্রিজটি আগে থেকেই ঝুঁকী পূর্ণ ছিলো, এ অবস্থায় অতিরিক্ত বোঝাইয়ের কারনে ব্রিজটি ভেঙ্গেপড়ে। এ দূর্ঘটনায় কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে ফলে নবীনগরের সঙ্গে সরাসরি ঢাকা,চট্রগ্রাম,কুমিল্লা, কোম্পানীগঞ্জের  সড়ক যোগাযোগ  বন্ধ রয়েছে । ব্রিজের দুই পাশে আটকা পড়েছে কয়েকশত যানবাহন। এতে দুর্ভোগে পড়েছে হাজারো যাত্রী। এর আগে ২০০২ সালেও ব্রিজটি ভেঙ্গে পড়লে কুমিল¬া সেনানীবাসের ইঞ্জিনিয়ারিং বিভাগের সদস্যরা এটি মেরামত করে।

এদূর্ঘটনার পর আজ পর্যন্ত বেইলী সেতুটি মেরামত এবং দূর্গত ট্রাকটি উদ্ধার তৎপরতা শুরু হয়নি। তবে ব্রিজটি মেরামত করতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানান, সড়ক ও জনপথ বিভাগের কার্য সহকারী মো: হেলাল উদ্দিন (সাহানশি)। এই মাঠ পর্যায়ের এই কর্মকর্তা আরো জানান, সুষ্ক মৌসুম ছাড়া এটি পূর্ণাঙ্গ মেরামত করা সম্ভব হবেনা। তবে আপাতত রাস্তা সচল করতে ব্রিজটি মেরামতে কর্যক্রম  ব্রাহ্মণবাড়িয়া থেকে ব্রিজের মালামাল এলেই সরেজমিনে কাজ শুরু হয়ে যাবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares