১৬ সেপ্টেম্বর কার্যালয় ঘেরাও,নবীনগর পৌর নির্বাচনের তারিখ ঘোষণা করতে সাতদিনের আল্টিমেটাম

0 0

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে নবীনগর নাগরিক সংগ্রাম পরিষদ। অন্যথায় আগামী ১৬ সেপ্টেম্বর পৌরভবন ঘেরাও সহ পৌর কর না দেওয়ার হুমকি প্রদান করা হয়।  সোমবার দুপুরে উপজেলা ডাক বাংলোতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
পরিষদের সভাপতি মো. শফিকুল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি পৌরসভা নিয়ে নানা চক্রান্ত ও অনিয়মের অভিযোগও তুলে ধরেন। সংবাদ সম্মেলনে পরিষদের যুগ্ম-আহবায়ক গোলাম কিবরিয়া শিবলী, মো. নাছির উদ্দিন, সদস্য সচিব মফিজুর রহমান মুকুল উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পৌরসভা গঠনের পর ১৪ বছরেও নির্বাচন না হওয়ায় ‘জন প্রতিনিধি’র অভাবে কাঙ্খিত উন্নয়ন হয়নি। রাস্তাঘাটের উন্নয়ন, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, পরিকল্পিত পয়:নিস্কাশনের ব্যবস্থাসহ অনেক সুযোগ সুবিধা থেকে পৌরবাসী বঞ্চিত হয়ে আছে।
অভিযোগ করা হয়, পৌরসভার সচিব মো. মাহফুজুর রহমান ১৪ বছর ধরে এখানে চাকুরি করছেন। যে কারনে তার স্বেচ্ছাচারিতা প্রকট আকার ধারণ করেছে। তিনি ক্ষমতার অপব্যবহার করে পৌর কার্যালয়ের সামনে দিয়ে নিউমার্কেটের ভেতর হয়ে জনগণের চলাচলের হাজার বছরের পুরানো জনগুরুত্বপূর্ন রাস্তাটি বন্ধ করে দিয়েছেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৭ আগস্ট পৌরসভার সর্বস্তরের শত শত নাগরিক পৌরসভা নির্বাচনের দাবিতে পৌর শহরে এক দীর্ঘ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। পরে জেলা প্রশাসকের কাছে বিক্ষুদ্ধ পৌরবাসির পক্ষ থেকে নির্বাচনের দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। গত ৫ সেপ্টেম্বর একই দাবিতে স্থানীয় ডাকবাংলোতে  পৌরবাসির উপস্থিতিতে এক সর্বদলীয় সভা থেকে ‘নাগরিক সংগ্রাম পরিষদ’ গঠন করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares