নবীনগরে আ’মীলীগের আহবায়ক যুগ্ম-আহবায়কের দ্বন্দ চরমে, আগামী ১৫ ফেব্রুয়ারী সভা আহ্বান

0 0

প্রতিনিধিঃ আভ্যন্তরীন কোন্দলের কারণে দীর্ঘ এক যুগেও উপজেলা আ”মীলীগের সম্মেলন হয়নি। বর্তমানে কয়েক মাস ধরে সম্মেলনের প্রস্ততি চললেও আবারো মাঝপথে দন্ধ চলছে নবীনগরে আ”মীলীগের মধ্যে। ২১টি ইউনিয়নের মধ্যে ১৭টি ইউনিয়ন কমিটি গঠন হলেও চারটি ইউনিয়ন  আ”মীলীগ কমিটি বতিল নিয়ে আহবায়ক ও যুগ্ম-আহবায়কের পরষ্পর বিরোধী বক্তব্য নিয়ে তৃণমূল আ”মীলীগের নেতা কর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভ দেখা দিয়েছে।

জানা গেছে, উপজেলা আ”মীলীগের সম্মেলনকে সামনে রেখে ইউনিয়ন কমিটি গঠনে তোরজোর চলছে। এরই মধ্যে আ”মীলীগের আহবায়ক যুগ্ম আহবায়কের মধ্যে চারটি কমিটি নিয়ে দ্বন্দের কারনে আদৌ উপজেলা আ”মীলীগের সম্মেলন হবে কিনা এ নিয়ে সংশয় দেখা দিয়েছে নেতা কর্মিদের মাঝে। সমস্যা সমাধানের নজ্য আওয়ামীলীগ আগামী ১৫ ফেরুয়ারী কার্যকরী কমিটির সভা আহবান করেছে। উপজেলা আ”মীলীগের যুগ্ম আহবায়ক এম.এ হালিম জানান নবীনগর আ”মীলীগ আহবায়ক কমিটি আহবায়ক আঃ রউফ দলীয় গঠনতন্ত্রের নির্দেশনা না মেনে নিজের পছন্দমত লোকদেরকে দিয়ে কমিটি অনুমোদন দিয়েছেন, যা তিনি একক ভাবে এখতিয়ার রাখেন না বিধায়, গত ২৩ জানুয়ারী ব্রাহ্মণবাড়িয়া জেলা আ”মীলীগের বর্ধিত সভায় সর্বসম্মত ভাবে সিধান্ত গৃহীত হয় যে আহবায়ক আ ঃ রউফ যে সকল কমিটি একক ভাবে অনুমোদন দিয়েছেন সেগুলো বাতির বলে গন্য হবে এবং সংশ্লিষ্ট কমিটি সমুহকে সকল ধরণের দলীয় কর্মকান্ড পরিচালনা থেকে বিরত থেকে নতুন সম্মেলনের নির্দেশনা দেয়া হয়।

এ দিকে উপজেলা আ”মীলীগের আহবায়ক আঃ রউফ জানান, যুগ্ম আহবায়ক এম.এ হালিম আমার পরামর্শ ব্যাতিরেখে উপজেলা আ”মীলীগের সভা আহবান এবং ইউনিয়ন আ”মীলীগের কমিটি গঠন ও বাতিল করনের এখতিয়ার রাখেন না। তাই আমি সম্পূর্ণ গঠনতন্ত্র মোতাবেক আহবায়ক হিসাবে সকল ইউনিয়ন কমিটি অনুমোদন দিয়েছি যা সংগঠন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি আরো বলেন চারটি ইউনিয়ন আ”মীলীগের কমিটি পুনরায় সম্মেলনের মাধ্যেমে গঠনের সিদ্ধান্ত বিগত ২৩ জানুয়ারী জেলা আ”মীলীগের বর্ধিত সভায় যে সিদ্ধান্ত হয়েছে তা সম্পুর্ণ মিথ্যা ও রটনা মাত্র।

এ ব্যাপারে আ”মীলীগ নেতা এড: শিবশংকর দাস বলেন এককভাবে আহবায়ক ও যুগ্ম আহবাযক কমিটি অনুমোদনের এখতিয়ার রাখেন না, তবে চারটি ইউনিয়ন আয়ামীলীগের কমিটি নিয়ে আহবায়ক ও যুগ্ম আহবাকের দ্বন্দ আগামী ১৫ ফ্রেবরুয়ারী আয়ামীলীগের কার্য্যকারী কমিটির সভায় সমাধান হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares