নবীনগরে ‘চেয়ারম্যান বাড়ি’ আগুনে সম্পুর্ণ ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষতি

0 0

এস.এ.রুবেল নবীনগর ঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের পশ্চিম পাড়ায় অবস্থিত ‘চেয়ারম্যান বাড়ি’টি (বড় বাড়ি) সোমবার বিকেলে এক ভয়াবহ অগ্নিকান্ডে সম্পুর্ণ ভস্মিভূত হয়। বাড়িটি নবীনগর (পশ্চিম) ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম ওরফে শিশু মিয়ার।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে তিনটার দিকে চেয়ারম্যান বাড়ির বিশাল আকারের ঘরটির একটি কক্ষে এলাকাবাসি দাউ দাউ করে আগুন জ্বলে উঠতে দেখেন। নিমিষেই সেই আগুন সাত কক্ষের বিশাল ওই ঘরটিতে ছড়িয়ে পড়লে কিছুক্ষণের মধ্যে পুরো ঘরটি আগুনে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। নবীনগরে দমকল বাহিনী (ফায়ার সার্ভিস) না থাকায় এসময় শত শত লোক প্রায় এক ঘন্টা ধরে প্রানান্ত চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিম উদ্দীন, সহকারি পুলিশ সুপার (নবীনগর সার্কেল) শফিউর রহমান, ওসি আবু জাফর ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাড়ির মালিক সাইফুল ইসলাম ওরফে শিশু চেয়ারম্যান ঢাকা থেকে মুঠোফোনে বলেন,‘এটি পরিকল্পিত অগ্নিকান্ড। আমার প্রতিপক্ষ বাড়িটি পুড়িয়ে দিয়েছে। এতে আমার অর্ধ কোটি টাকার বেশী ক্ষতি হয়েছে।’ তবে অগ্নিকান্ডের সময় বাড়িটি তালাবদ্ধ ছিল বলে এলাকাবাসি জানান।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাফর বলেন,‘বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।’  

প্রসংগত, গত ২৬ ডিসেম্বর সাবেক চেয়ারম্যান শিশু মিয়া ও তার প্রতিপক্ষ বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়ার  লোকজনের মধ্যে সংঘর্ষে শিশু মিয়ার পক্ষের তিনজন নিহত হন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares