নবীনগরে এক অসহায় পরিবারের সাংবাদিক সম্মেলন

0 0

এস এ রুবেল, নবীনগর প্রতিনিধি:  মানবাধিকার লংঘন করে ব্রাহ্মণবাড়িয়র নবীনগরে শালিসী বৈঠকে উপস্থিত না হওয়ার অপরাধে এক পরিবারকে গ্রাম থেকে বের করে দিয়েছে সাহেব সর্দাররা। গতকাল অসহায় আরজা বেগমের ও তার পরিবার নবীনগর স্থানীয় প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে এই অভিযোগ করেন। ঘটনাটি ঘটেছে উপজেলার শিবপুর ইউনিয়নে কনিকাড়া গ্রামে।
অভিযোগ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, উপজেলার কনিকাড়া গ্রামের আ: মালেক মিয়ার স্ত্রী আরজা বেগম ও একই গ্রামের ফরিদ মিয়ার সাথে দীর্ঘদিন যাবৎ জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত (২০/৪) শুক্রবার প্রতিপক্ষের লোকজন ওই পরিবারের উপর হামলা করে। এদিকে গৃহকত্রী আরজা বেগম বাদি হয়ে ব্রাহ্মণবাড়িয়ার দেওয়ানী আদালতে একটি মামলা দায়ের করে। ওই মামলা করার কারনে প্রতিপক্ষের লোকজন একটি শালিশী বৈঠকের আয়োজন করে। কনিকাড়া গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে বাদীনির অনুপস্থিতিতে গত ২০ এপ্রিলের এক সভায় গ্রাম থেকে তাদের ২৪ ঘন্টার মধ্যে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। ওই রায় কার্য্যকর করার জন্য সভায় উপস্থিত থাকা মনিরুজ্জামান খোকন, ফরিদ মিয়া, আবুল খায়ের, মোহাম্মদ আলী, মো: বাচ্চু মিয়া, মেহের মিয়া, আবদুল হেকিম, ছমিন মিয়া, মো: আমিন মিয়া, ও মো: ছিদ্দিক মিয়াকে নির্দেশ দেওয়া হয়। বর্তমানে ওই পরিবারটি গ্রামে যেতে পারছেনা। এই ঘটনায় গৃহকর্ত্রী সুষ্টু বিচার চেয়ে মানবাধিকার সংস্থা সহ বিভিন্ন দপ্তরে আবেদন জানিয়েছে।
এ ব্যাপারে কনিকাড়া গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি ও শালীসি বৈঠকের সভাপতি মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, আরজা বেগমকে বহুবার গ্রামের শালিসী সভায় ডাকা হলেও সে উপস্থিত হয়নি। এছাড়া ওই পরিবারটিকে গ্রাম ছাড়া করার অভিযোগটি সম্পুর্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares