সেতু আছে,সড়ক নেই

0 2

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় একাধিক সংযোগ সড়কবিহীন সেতুর দেখা যাচ্ছে। এর মধ্যে উল্লেখ যোগ্য উপজেলার রতনপুর ইউনিয়নের খাগাতুয়া গ্রামের দুটি সেতু। সেতু নির্মানের পাঁচ থেকে সাত বছর কেটে গেলেও দুটি সেতুর সংযোগ সড়ক না থাকায় নির্মিত সেতুর সুফল পাচ্ছে না গ্রামবাসী।

সরজমিনে গিয়ে দেখা যায়, সেতু দুইটির পাশে সংযোগ সড়ক না থাকায় এলাকাবাসীর পারাপারে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।এলাকাবাসী সূত্রে জানা গেছে, সেতু দুটির যাতায়াতের সড়কের অবস্থাও খুবই নাজুক। একদিকে উঁচু সেতু অপরদিকে ভাঙ্গাচুরা বেহাল কাঁচা রাস্তায় স্থানীয়দের যাতায়াতে দুর্ভোগের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। এ অবস্থায় দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে বৃদ্ধ, শিশুসহ পথচারীদের ওই সেতু পারাপার হতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।

জানা গেছে, নবীনগর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের ২০১৮-২০১৯ অর্থ বছরের আওতায় সেতুটি নির্মাণ করা হয়। এদিকে ভুক্তভোগীরা বলছেন, গত কয়েক বছর আগে জনগণের সুবিধার্থে সরকার লাখ লাখ টাকা খরচ করে সেতু নির্মাণ করলেও এর সংযোগ সড়ক নেই। এসব যেন দেখারও কেউ নেই।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, খুব শিঘ্রই সরেজমিনে যাব। এখানে দুটি সেতুর মধ্যে একটি এলজিএসপি’র।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares