নবীনগর পৌর মেয়রের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

0 0

মিঠু সূত্রধর পলাশ : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র এড.শিব শংকর দাসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, জন্ম নিবন্ধনে নির্ধারিত ফি’র অতিরিক্ত আদায়সহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে পৌরসভার সচেতন নাগরিক বৃন্দর এর ব্যানারে সোমবার সকালে ডাকবাংলা প্রাঙ্গণ এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, পৌরসভার ‘সহকারী কর আদায়কারী’ ‘হিসাব সহকারী’ ‘টিকাদানকারী(পুরুষ)’ ও টিকাদানকারী(মহিলা)’এই চারটি শূণ্য পদে চারজন লোক নিয়োগের নিমিত্তে গত ২০ সেপ্টেমম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পৌর কর্তৃপক্ষ। সহকারী কর আদায়কারী পদে প্রার্থী সুমাইয়া ইসলাম লাকী ও টিকাদানকারী (মহিলা) পদে প্রার্থী শারমিন আক্তার মেয়রের স্বজনপ্রীতি ও অনিয়মের ব্যাপক অভিযোগ তুলে ধরে পৃথকভাবে জেলা প্রশাসক বরবারে দুইটি লিখিত অভিযোগ দায়ের করেন। তারই প্রেক্ষিতে নিয়োগ পরীক্ষা সাময়িকভাবে স্থগিত হয়। এতেই মেয়র এডভোকেট শিব শংকর দাস রাগান্বিত হয়ে নানাহ্ অশালিন ও অমার্জনীয় উক্তি করে অস্থায়ী ভিত্তিতে পৌরসভায় কর্মরত সহকারী কর আদায়কারী পদে স্থায়ী নিয়োগ প্রার্থী সুমাইয়া ইসলাম লাকীকে অব্যাহতি প্রদান করেন।
সুমাইয়া ইসলাম লাকী গত তিন বছর যাবৎ ওই পৌয়সভায় মাষ্টাররোলে কর্মরত অবস্থায় থেকে কর আদায় বিভাগে দেড়বছর যাবক কাজ করে আসছেন। তিনি বলেন,আমার আবেদনে কোন ক্রুটি ছিল না,মেয়র ও আমার চাচা উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম ইসলাম এর সাথে রাজনৈতি মতবিরোধের জের ধরে আমাকে নাকচ করেছেন,তিনি প্রকাশ্যে বলেছেন ‘ওকেতো মাষ্টাররোলেই রাখতে চাই না,আবার চাকুরী দিব, ওর চাচা আমার অনেক ক্ষতি করেছে। তিনি আরো অভিযোগ করেন মেয়র মোটা অংকের বিনিময়ে উনার পছন্দের প্রার্থী নিয়োগ দেওয়ার জন্য আমাদের আবেদন বিনা কারনে নাকচ করেছেন।

এসময় বীর মুক্তিযোদ্ধা আজাহার হোসেন লালুর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম নজু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সাঈদ,সুমন লাকী আক্তার সহ আরো অনেকেই।

মানববন্ধনের বিষয়ে এড.শিব শংকর দাস বলেন, পৌরসভায় এখনো কোন নিয়োগ হয়নি। অথচ তারা আমার বিরুদ্ধে অপপ্রচার চলাচ্ছে। তিনি বলেন, শুরু থেকেই এই চক্রটি আমার ঘোর বিরোধী।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares