নবীনগরে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট অভিযান 

0 2
মিঠু সূত্রধর পলাশ :  নবীনগরে দোকানগুলোতে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছেন এসিল্যান্ড।  ৭জুন সকালে নবীনগর পৌরসভা, ভোলাচং নতুন বাজার ও বাঙ্গোরা বাজারের মাংসের দোকানগুলোতে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানকালীন ২ টি মাংসের দোকানে ভেটেরিনারি কর্মকর্তার প্রত্যয়ন ছাড়া গরু জবাই করায়, নোংরা পরিবেশ থাকায় ও মূল্য তালিকা সংরক্ষণ না করায় মোট ১১,০০০ টাকা জরিমানা করা হয়।
এছাড়া সব দোকানে মূল্য তালিকা সংরক্ষণ, স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখা ও ডাক্তারের প্রত্যয়ন নিয়ে গরু জবাই করার ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শামীম আহমেদ সহ নবীনগর থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।
এ বিষয়ে নবীনগর উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদা জাহান জানান,  ২ টি মাংসের দোকানকে ১১,০০০ টাকা জরিমানা করা হয়।
এছাড়া সব দোকানে মূল্য তালিকা সংরক্ষণ, স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখার ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares