ভাঙবে না স্মার্টফোনের স্ক্রিন!

0 0

151027133314-droid-turbo-2-780x439স্মার্টফোনের স্ক্রিনের উপর ধকল যায় সবসময়। অনেকের স্কিন ফেটে গেলেও ব্যয়সাপেক্ষ হওয়ায় ঠিক না করেই ব্যবহার করতে থাকেন। তবে এবার এমন মোবাইল তৈরি করা হবে যার স্ক্রিন কখনো ভাঙ্গবে না, এমনটাই দাবি করেছে মোবাইল সেট প্রস্ততকারী প্রতিষ্ঠান মটোরোলা।

স্মার্টফোনের স্ক্রিনের উপর ধকল যায় সবসময়। অনেকের স্কিন ফেটে গেলেও ব্যয়সাপেক্ষ হওয়ায় ঠিক না করেই ব্যবহার করতে থাকেন। তবে এবার এমন মোবাইল তৈরি করা হবে যার স্ক্রিন কখনো ভাঙ্গবে না, এমনটাই দাবি করেছে মোবাইল সেট প্রস্ততকারী প্রতিষ্ঠান মটোরোলা।

প্রতিষ্ঠানটি জানায়, কিছুদিনের মধ্যেই অতীত হয়ে যাবে এই ফেটে যাওয়া স্ক্রিন। মঙ্গলবার ভেরিজনের সঙ্গে যৌথভাবে ড্রয়েড টারবো ২ উদ্বোধনের সময় এ কথা জানায় তারা। তাদের দাবি ড্রয়েড টারবো’র স্ক্রিনের উপর কখনোই কোন আঁচড়ের দাগ থাকবে না।

প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট নিক অস্টেরোহ বলেন, “সবাই ধরে নিয়েছে যে মোবাইলের স্ক্রিন ভাঙ্গবেই। কিন্তু আমরা মনে করি আমাদের এমনটা ভাবা ঠিক নয়।”

আর এজন্যই ড্রয়েড টারবোর ক্ষেত্রে পাঁচটি স্তর ব্যবহার করা হয়েছেও বলে জানান তিনি। এছাড়া স্ক্রিনের পেছনে সুক্ষ্ম অ্যালুমিনিয়াম পাত ব্যবহার করা হয়েছে।

এর আগেও অনেক প্রতিষ্ঠান এ রকম অভঙ্গুর স্ক্রিনের দাবি করলেও আদতে সেরকমটা দেখা যায়নি। অস্টেরোহ জানান, “আমরা এ নিয়ে তিন বছর গবেষণা করেছি। এটা অনেক কঠিন ছিল কিন্তু আমরা সেটা করে দেখিয়েছি।’ পাঁচ ফুট উপর থেকে পড়লেও এই স্ক্রিনের কিছুই হবে না বলে জানান তিনি।

মটোরোলা জানায়, ৩৭ শতাংশ স্মার্টফোন ব্যবহারকারী প্রতি দুই সেকেন্ডে তাদের স্ক্রিনে আঁচড়ের দাগ ফেলেছেন।

বৃহস্পতিবার বাজারে এসেছে এই ফোনটি। এর বাজারমূল্য ধরা হয়েছে ৬২৪ ডলার বাংলাদেশি টাকায় যার মূল্য ৪৮ হাজার ৬১৩ টাকা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares