নতুন টাকার নোট পাচ্ছেন না ব্রাহ্মণবাড়িয়াবাসী

0 0

taka new

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ ব্যাংক থেকে সোনালী ব্যাংক লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া শাখায় কোনো নতুন টাকার নোট সরবরাহ করা হয়নি। এর ফলে এবারের ঈদে নতুন টাকা থেকে বঞ্চিত হচ্ছেন পুরো ব্রাহ্মণবাড়িয়াবাসী।

সোনালী ব্যাংক সূত্রে জানা যায়, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশে ব্যাংকের কাছে নতুন-পুরাতন মিলিয়ে মোট ১২০ কোটি টাকা চেয়েছিল সোনালী ব্যাংক লিমিটেড ব্রাহ্মণবাড়িয়া শাখা। কিন্তু বাংলাদেশ ব্যাংক থেকে ব্রাহ্মণবাড়িয়ায় কোনো নতুন টাকার নোট পাঠানো হয়নি।

পরবর্তীতে চিঠির মাধ্যমে সোনালী ব্যাংকের নরসিংদী শাখা থেকে পুনঃপ্রচলন যোগ্য ১০০ কোটি টাকা সংগ্রহ করার কথা জানানো হয়। সংগ্রহকৃত এসব টাকার মধ্যে সবগুলোই এক হাজার টাকার নোট। তাই এসব নোটে আগ্রহ নেই গ্রাহকদের।

এদিকে সোনালী ব্যাংক থেকে নতুন টাকা সরবরাহ না করায় ব্রাহ্মণবাড়িয়ার বেসরকারি ব্যাংকের শাখাগুলো বিপাকে পড়েছে। চাহিদা অনুযায়ী ব্যংকগুলো তাদের গ্রাহকদের নতুন টাকার নোট দিতে পারছে না। এর ফলে গ্রাহকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সোমবার সকালে ন্যাশনাল ও এবি ব্যাংকে নতুন টাকার নোট নিতে আসা কয়েকজন গ্রাহকের সঙ্গে কথা হলে তারা জানান, প্রতি বছর দুটি ঈদেই পরিবারের ছোট ছেলে-মেয়েরা নতুন টাকার জন্য বায়না ধরে। কিন্তু এ বছর ব্যাংক থেকে তারা নতুন টাকার নোট পাননি। এর ফলে হতাশ হয়েই বাড়ি ফিরতে হচ্ছে তাদের।

এ ব্যাপারে সোনালী ব্যাংক লিমিটেড ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখার ব্যবস্থাপক সেলিম জাহাঙ্গীর জানান, গত রোজার ঈদে আমরা কিছু নতুন টাকার নোট পেয়েছিলাম। কিন্তু এ বছর আমাদের কোনো নতুন নোট দেয়া হয়নি। এর ফলে আমরা অনেকটা নিরুপায় হয়েই গ্রাহকদের ফিরিয়ে দিচ্ছি।

প্রতিবেদন :: আজিজুল আলম সঞ্চয়

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares