আবুধাবিতে ২০ বাংলাদেশি নিহত

0 0

ডেস্ক টোয়েন্টি ফোর : সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ২০ জন বাংলাদেশি রয়েছে। অন্য দুই জনের মধ্যে একজন পাকিস্তানি এবং অন্য জনের পরিচয় পাওয়া যায়নি।

সোমবার সকাল ৮ টায় আবুধাবির দ্বিতীয় বৃহত্তম শহর আল আইনে ওই দুর্ঘটনায় ২৪ জন আহত হয়েছে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কনস্যুলার সুলতানা লায়লা হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি  বলেন, “নিহতদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি। তবে এখনো নির্দিষ্ট সংখ্যা ও পরিচয় জানা যায়নি।”

তিনি জানান, আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে নিহতদের পরিচয় সনাক্ত করার চেষ্টা করছেন এবং আহত বাংলাদেশিদের চিকিৎসার ব্যবস্থা করেছেন।

আবুধাবি পুলিশ জানিয়েছে, আল আইন শহরের আবুধাবি-আল আইন সড়কে সকাল ৮ টার ওই দুঘর্টনায় কমপক্ষে ২২ নিহত ও ২৪ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৪০ সিটের ওই বাসটিতে ৪৬ জন যাত্রী ছিল। বাসের যাত্রীরা নির্মাণ শ্রমিক ছিল বলে জানিয়েছে আরেক  প্রত্যক্ষদর্শী।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমাদের শিবির থেকে আমি গাড়ি চালিয়ে আসার সময় দেখি ইট বোঝাই একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি বাসকে আঘাত করে। বুঝে ওঠার আগেই বাসটি চুরমার হয়ে যায়। আমি ধারনা এই দুর্ঘটনায় বাসে থাকা শ্রমিকদের কেউ বেঁচে নেই।”

পাশে থাকা বালুর স্তুপে পরে অনেকের শ্বাস বন্ধ হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তবে এর সত্যতা নিরপেক্ষভাবে যাচাই করা যায়নি।

ঘটনার পর দ্রুত পুলিশ, উদ্ধাকর্মী দল আল আইন শহর থেকে ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত ঘটনাস্থলে পৌঁছে যায়। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নিহতদের আল আইন হাসপাতালের মর্গে এবং আহতদের আল আইন, আল তাওয়াম, আল নুর ও এনএমসি হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares