গ্যাস ফিল্ডে নিয়োগ কেলেংকারী : নিয়োগের দাবীতে অবস্থান ধর্মঘট, বিক্ষোভ

0 0


রবিবার বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের বাছাই করা ও সুপ্রীম কোর্টের রায়ের প্রেক্ষিতে স্বাস্থ্য পরীক্ষা পর্যন্ত উত্তীর্ণ হওয়া বিভিন্ন পদের ১৪৩ জন চাকুরি প্রার্থী তাদের নিয়োগপত্রের দাবিতে কোম্পানির প্রধান কার্যালয় ঘেরাও ও বিক্ষোভ করেছে। এ সময় কোন কর্মকর্তাকে অফিসে ঢুকতে দেয়া হয়নি। পরে অফিস গেইটের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। ব্রাহ্মণবাড়িয়ার শহরের বিরাশার বাংলাদেশ গ্যাস ফিল্ডের সদর দপ্তরের কার্যক্রম এসময় বিঘ্নিত হয়।

সমাবেশে চাকুরি প্রার্থীরা বলেন, চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা নেওয়ার পরও আমাদের ১৩৪ জনকে নিয়োগপত্র  দেওয়া হচ্ছেনা। উচ্চ আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বারবার গড়িমসি করা হচ্ছে।

পরে আগামী ২২ তারিখে অনুষ্ঠিতব্য বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের বোর্ড মিটিং এ কর্তৃপক্ষের বিষয়টি বিবেচনার আশ্বাসে ঘেরাও কর্মসূচি স্থগিত করে আন্দোলনকারীরা।

উল্লেখ্য, বাংলাদেশ গ্যাস ফিল্ডের ৩৪ জন কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ২০০৮ সালের ৩০ মে। পরে ২০১১ সালের ৮ এপ্রিল নিয়োগ পরীক্ষা নেয়া হয়। প্রতিষ্ঠানের নিয়মবহিভূতর্ভাবে বিপুল সংখ্যাক প্রার্থীকে ১০ কোটি টাকার ঘুষ গ্রহন করে নিয়োগ দেয়ার অভিযোগ উঠলে সরকারী সিদ্ধান্তে নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেয়া হয়। নিয়োগ কেলেংকারীর ঘটনায় সাবেক এমডি নুরুল ইসলাম ও জিএম এইচ আরকে মজিবুর রহমানকে বরখান্ত করা হয়। এ নিয়ে আদালতে মামলা হয়। মামলাটি এখন চলমান।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares