মিথ্যা সংবাদ প্রকাশে কসবা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহ ২ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা

0 0

কসবা  প্রতিনিধি ::বিবাড়িয়া নিউজ টুয়ান্টিফোর ডট কম নামের একটি অন লাইন পত্রিকায় ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সাংসদ র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের সহকারী একান্ত সচিব রাশেদুল কায়সার ভূইয়ার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশে গত সোমবার রাত ১১টা ৫৫ মিনিটে (৮ ডিসেম্বর) কসবা থানায় তথ্য প্রযুক্তি আইনে ২ জনসহ অজ্ঞাত আরো ৩/৪ জনের  বিরুদ্ধে একটি মামলা রুজু হয়েছে। মামলা দায়ের করেন কসবা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আবু জাহের।  
গত ১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগ কমিটি বাতিলের দাবীতে নৌকা চালানো লগি মিছিল করেছে নেতাকর্মীরা। বিবাড়িয়া নিউজ টুয়ান্টিফোর ডট কম নামের একটি অন লাইন(পোর্টাল) পত্রিকা প্রকৃত তথ্য আড়াল করে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সাংসদ র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী,আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের সহকারী একান্ত সচিব রাশেদুল কায়সার ভূইয়ার বিরুদ্ধে এবং আবু জাহেরকে সাবেক এমপি শাহ আলমের বাসার কেয়ারটেকার বলাসহ জামায়াত,বিএনপির নেতাকর্মীদের নিয়ে মিছিল করা মর্মে উদ্দেশ্যমূলক মিথ্যা ও বানোয়াট মানহানিকর  মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। এবং উক্ত অন লাইনে প্রকাশিত সংবাদটি ডাউন লোাড করে  কাজী আজহারুল ইসলামের নেতৃত্বে হাজার হাজার হাজার ফটোকপি করে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় ও ঢাকায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে বিতরণ করে কসবার নেতৃবৃন্দের সাথে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সংগে দুরত্ব,মতবিরোধ সৃষ্টিসহ দলের ও আমাদের ভাবমূর্তি ক্ষুণ এবং বিঙ্খলা সৃষ্টি করত:খুন খারাপিসহ আইন শৃঙ্খলা অবনতির অপচেষ্টায় লিপ্ত থাকায় গত ২৪ নভেম্বর কসবা থানায় একটি সাধারণ ডাইরী করা হয়। যাহার নং-৯০৭ । এ ছাড়া স্থানীয়, জাতীয় ও জেলা পর্যায়ে সংবাদ পত্রে প্রতিবাদসহ প্রতিবাদ সংবাদ প্রকাশের মার্ধ্যমে প্রতিবাদ করা হইয়াছিল।
মিথ্যা সংবাদের প্রতিবাদে ২৭ নভেম্বর  বৃহস্পতিবার বিকালে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
মিথ্যা ভিওীহীন সংবাদ প্রকাশে বিবাড়িয়া নিউজ টুয়ান্টিফোর ডট কম নামের একটি অন লাইন পত্রিকার সম্পাদক রমজান আহাম্মেদ ও উপজেলা আওময়ামীলীগ সাধারণ সম্পাদক কাজী আজাহারুল ইসলামসহ তার সর্মথক আরো ৩/৪জন ওই সংবাদ ফটোকপি করে বিতরণ করায়  কসবা থানায় তথ্য প্রযুক্তি আইনে তাদের বিরুদ্ধে একটি মামলা রুজু হয়েছে। মামলা দায়ের করেন কসবা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আবু জাহের। যাহার মামলা নং-২৪।
কসবা থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান এই মামলা দায়ের সততা নিশ্চিত করেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares