গণমাধ্যমে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করায় ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করা হয়েছে:  আইনমন্ত্রী

0 0
কসবা  প্রতিনিধি। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূইয়া প্রতিষ্ঠান প্রধানের অনুমতি না নিয়ে শৃঙ্খলা ভঙ্গ করে সরকারের পদে থেকে সরকার সম্পর্কে গণমাধ্যমে মিথ্যাচার করেছেন। সর্বশেষ তিনি অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসা করারও প্রয়োজন মনে করেননি। সেই দোষে তিনি দোষী। আমরা তিন দিন অপেক্ষা করেছি কিন্তু তিনি পদত্যাগ করেন নাই। সেজন্য তাকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অপর এক প্রশ্নে বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আইনমন্ত্রী বলেন, এ বছর ২৪ সেপ্টেম্বর তার জামিনের ছয় মাসের মেয়াদ শেষ হবে। তাকে আগের মত কারাদন্ড স্থগিত রেখে আবারও শর্ত যুক্ত মুক্তি দেয়া হবে।
আইনমন্ত্রী বলেন, আপনার একটা সময় শুনে এসেছেন আওয়ামী লীগ যদি সরকার গঠন করে, আওয়ামী লীগ যদি দেশ শাসন করে তাহলে নাকি মসজিদে উলুধ্বনি হবে। যারা এসব কথা বলেছিলো তাদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর আপনারা অবৈধভাবে দেশটাকে ২৬ বছর চালিয়েছেন, আপনার কয়টা মসজিদ বানিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সারা দেশে ৫শ ৬০টি মডেল মসজিদ বানিয়েছেন প্রতিটি উপজেলায়। আপনার করতে পারেন নাই। আপনারা বড় বড় কথা বলেন কিন্তু কাজে লবডংকা। আমরা হচ্ছি বঙ্গবন্ধুর সৈনিক, আমরা হচ্ছি বঙ্গবন্ধুর কর্মী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের জাতির পিতা। আজকে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।
তিনি আরও বলেন,জামাত-বিএনপি তাদের অভ্যাস হচ্ছে ষড়যন্ত্র করা। তারা সামনের সোজা দরজা দিয়ে কখনোই ক্ষমতায় আসতে পারে নাই, তারা সবসময় পেছন দিয়ে জানালা ভেংগে দরজা বানিয়ে সেই দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করে। এইটা আপনারা খেয়াল রাখতে হবে। বাংলাদেশের মানুষ তাদের পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে দিবেনা। যদি আপনারা ঠিক থাকেন তাহলে তারা কখনোই ক্ষমতায় আসতে পারবেনা ইনশআল্লাহ।
ড.ইউনুছ প্রসংগে তিনি বলেন, দেশে আইন আছে। দেশে আইনের উর্ধ্বে কেউ নয়। যত রকম বিবৃতি দেয়া হোক না কেনো। আইন তার নিজস্ব গতিতে চলবে। বাঁকা পথে চলবেনা। আদালত তাদের বিচার করবে। দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত। কোনো বিবৃতি দিলেই আইনের শাসন বন্ধ হবে না এবং আইন তারঁ নিজস্ব গতিতে চলাটাও বন্ধ করবেনা। আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ। এই দেশ সাড়ে সতেরো কোটি মানুষের দেশ। এটা বাংলাদেশ। আমাদের কেউ আঙ্গুলী হেলনে চালাইতে পারবেনা।
বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো: কামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, কসবা পৌরমেয়র গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি কাজী মোঃ আজহারুল ইসলাম, সাবেক মেয়র এমরান উদ্দিন জুয়েল, সাবেক উপজেলা চেয়ারম্যান এডঃ আনিসুল হক ভুইয়া, জেলা পরিষদ সদস্য আব্দুল আজিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দকী, পৌর আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম সরকার, বিনাউটি ইউপি চেয়ারম্যান বেদন খান ও উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আফজাল হোসেন রিমন প্রমুখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares