বিএসএফের বাধায় আড়াই বছর পর আখাউড়া-লাকসাম রেল প্রকল্প শুরু

0 3

বিএসএফের বাধার মুখে আড়াই বছর বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ফের শুরু হয়েছে আাখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা ও সালদা নদী অংশের কাজ।

২ দেশের উচ্চ পর্যায়ের আলোচনা ও বিজিবি-বিএসএফের যোগাযোগের মাধ্যমে আজ রোববার সকাল থেকে এ কাজ শুরু হয়।বিজিবির সরাইল রিজিয়ন (নর্থ-ইস্ট রিজিয়ন) কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

সকালে শুরুর পর কাজ পরিদর্শনে যান তিনি। এ সময় তিনি রেলওয়ে প্রকল্প কাজের পরিচালক সুবক্ত গিনসহ বিজিবির অন্যান্য কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কন্সট্রাকশনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

শহীদুল ইসলাম জানান, ২০১৬ সালের নভেম্বরে শুরু হয় এই রেলওয়ে প্রকল্পের নির্মাণ কাজ। তবে সীমান্তের ১৫০ গজের মধ্যে কাজ হচ্ছে উল্লেখ করে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিএসএফ এতে আপত্তি জানায়। তাদের বাধার মুখে বন্ধ হয়ে যায় কসবা ও সালদা নদী অংশের কাজ।

‘এ নিয়ে ২ দেশের উচ্চ পর্যায়ের একাধিক ফলপ্রসূ আলোচনার পর রোববার থেকে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কাজ শুরু হয়েছে। এখন থেকে শান্তিপূর্ণভাবে কাজ শেষ হবে। কাজটি শেষ হলে এটি দেশের জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা পালন করবে’, বলেন তিনি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares