বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের মানুষের অধিকার ও উন্নয়ন….সুইজারল্যান্ড থেকে আইনমন্ত্রী

0 0

রুবেল আহমেদ : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন, এদেশের মানুষ যেনো গৃহহীন না থাকে, না খেয়ে না থাকে। যেটা আজকে তারঁ সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধুই একমাত্র দেশের মানুষের উন্নয়ন, অধিকার এবং স্বাধীকার চেয়েছিলেন।
বুধবার বিকেলে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার ড.মো.আমিনুর রহমান’র ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অবস্থিত দেশের সর্ববৃহৎ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন উপলক্ষে বাসিন্দাদের সাথে মতবিনিময় সভায় সুইজারল্যান্ডের জেনেভা শহর থেকে মোবাইল কনফারেন্সে যুক্ত হয়ে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সরকার শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নতি করতে করতে এই পর্যায়ে এসেছেন যে সরকার গৃহহীনদের গৃহ দিতে পারে এবং আপনাদেরকে গৃহ এবং ভ’মি দিয়ে প্রমান করেছেন দেশের নাগরিকদের সুবিধার্থে বাংলাদেশ সরকার শেখ হাসিনার নেতৃত্বে সবকিছু করছেন। এসময় আইনমন্ত্রী আশ্রয়নের বাসিন্দাদের সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা হবে বলে জানান।
মতবিনিময় সভায় আশ্রয়নে বসবাসকারী সকল নারী-পুরুষ উপস্থিত ছিলেন। বিভাগীয় কমিশনার আশ্রয়নে বাসিন্দাদের সাথে কথা বলেন, তাদের অতীত জীবনের সুখ-দুঃখের কথা শুনেন। বর্তমানে বাসিন্দাদের জীবনযাত্রা দেখে সন্তোষ প্রকাশ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো.শাহগীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান এনডিসি। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রুহুল আমিন, কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিমুল এহসান খান, সহকারী কমিশনার (ভূমি) সনজিব সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মনির হোসেন ও কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন ও খাড়েরা ইউপি চেয়ারম্যান মো.মনিরুল হক। এসময় দলীয় লোকজনসহ এলাকার গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় চট্রগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো.আমিনুর রহমান বলেন, তিনটি জিনিস মহান মুক্তিযুদ্ধে মানুষকে উদ্বুদ্ধ করেছিলো। ৭ মার্চের ভাষন, জাতীয় সংগীত ও জয় বাংলা শ্লোগান। তিনি বলেন, এক সময় বিদেশ থেকে সাহায্য পেলে দেশে বাজেট তৈরি হতো। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের টাকায় লক্ষ লক্ষ কোটি টাকা বাজেট ঘোষনা করেন। নিজের দেশের টাকায় পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্পসহ বড় বড় প্রকল্প তৈরী করতে পারেন। শেখ হাসিনার হাত ধরে দেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares