কসবা সাবরেজিস্ট্রি অফিসে বছরে ১০ কোটি টাকা রাজস্ব আদায়

0 0

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধি::  ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা সাব-রেজিস্ট্রি অফিসে বছরে দশ কোটি রাজস্ব আদায়,২৫জন নতুন শিক্ষানুবিশ নকলকারক নিয়োগ,জরাজীর্ণ ভবন স্থলে নতুন তিন তলা ভবন নির্মাণ,আইনমন্ত্রীর আমলে বেশ উন্নয়ন হচ্ছে বলে অফিস জানান ।

অপর দিকে গতিশীলতা,জবাবদিহিতা,স্বচ্ছতা আনায়ন এবং জনসেবা লক্ষ্যে রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য ,পরামর্শ ও অভিযোগের জন্য “গণশুনানী” প্রতি সোমবার সকাল ১০টা থেকে ১১চা পর্যন্ত স্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয় বলে নাজনীন জাহান সাব-রেজিস্ট্রার কসবা সাংবাদিকদেরকে তাও জানান। নাজনীন জাহান গত মে ২০১৮ইং যোগদান করেছেন। এই অফিসের মাসিক রাজস্ব আদায় হয় প্রায় ৯০ লাখ টাকা।আর সনদ প্রাপ্ত দলিল লেখ রয়েছেন ৬১ জন। তবে কোনো দলিল লেখক সমিতি বর্তমানে নেই। ১৮৯০সালে প্রতিষ্ঠিত কসবা সাব-রেজিস্ট্রি ভবনটি জরাজীন হওয়ায় তা গত ৫ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখে ২লাখ ২৫ হাজার ৩শত টাকা ভেঙ্গে দেওয়ার নিলাম হয়। আর ২ কোটি ৪২ লাখ টাকায় নতুন তিন তলা ভবন টেন্ডার হয়েছে।

উল্লেখ্য যে, ত্রিপুরা রাজ্যের রাজা বীর বিক্রম মানিক্য বাহাদুরের আমলে এই অফিসে তত সময়ে বিচার কার্যপরিচালনা হতো বলে জনসূত্রে প্রকাশ। তিনি আরও জানান এই অফিসের রাজস্ব অর্থ উপজেলার বিভিন্ন উন্নয়মূল কাজে ব্যয় হয়ে থাকে। এক কথায় আইনমন্ত্রী একজন সৎ সচ্ছ মানুষ তাই সঠিক ভাবে কাজ করতে পারছি। তিনি কোনো বিষয়ে চাপ প্রয়োগ করেন না। নতুন ভবন নির্মাণ হলে জরুরী নথিপত্র সংরক্ষণসহ সকলের মাঝে কাজের গতি ফিরে আসবে বলে আমার বিশ্বাস। আপনাদের সহযোগিতা নিয়ে পেশাগত দায়িত্ব আর মানব সেবার মাঝে বেঁচে থাকতে চাই।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares