কসবায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0 0

রুবেল আহমেদ : কসবায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করে।

উপজেলা প্রশাসন রাত ১২টা এক মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সনজিব সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন। বিশেষ অতিথি ছিলেন, কসবা পৌর মেয়র মো. গোলাম হাক্কানী, উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম, অফিসার ইনচার্জ কসবা থানা মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম, কসবা মহিলা কলেজ অধ্যক্ষ মো.তসলিম মিয়া। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চানলনায় ছিলেন সাংবাদিক নেপাল চন্দ্র সাহা।

এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কসবাস্থ সিডিসি স্কুল প্রভাত ফেরী করে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে। পরে স্কুল চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে সিডিসি স্কুল প্রতিষ্ঠাতা মো.সোলেমান খানের সভাপতিত্বে একুশের তাৎপর্য নিয়ে আলোচনা করেনঃ শিক্ষার্থী আলভী জাহান তিথি, তাহসিন ইসলাম নাজিব, ফাবিহা সুলতানা ওহী ও শিক্ষক মো.নাসির উদ্দিন। সবশেষে সুন্দর হাতের বাংলা লেখা, অংকন ও রচনা প্রতিযোগিতায় বিভিন্ন গ্রুপে বিজয়ী ১৪ জন ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষিকা সোনিয়া আক্তার।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares