কসবার স্বনামধন্য স্কুল শিক্ষক মফিজুর রহমানের স্ত্রীর ইন্তেকাল

0 1

কসবা প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার শিমরাইলামের বাসিন্দা প্রয়াত স্বনামধন্য স্কুল শিক্ষক মফিজুর রহমানের স্ত্রী রেহানা পারভিন ইন্তেকাল করেছেন। গত শনিবার (২০ মে) সকাল ১১টার দিকে ঢাকার ধানমন্ডির নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হযয়েছিল ৭৭ বছর। তিনি তিন ছেলে, এক মেয়ে এবং অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
শনিবার আসর নামাজের পর রেহানা পারভিনের প্রথম নামাজে জানাজা ধানমন্ডি তাকওয়া মসজিদে অনুষ্ঠিত হয়। এবং রোববার সকালে শিমরাইল গ্রামের উত্তর পাড়া ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তার মরদেহ দাফন করা হয়।
রেহানা পারভীনের প্রয়াত স্বামী মফিজুর রহমান কসবা উপজেলার মেহারী ইউনিয়নের জমশেরপুর উচ্চ বিদ্যালয়ের একজন অনুকরণীয় আদর্শ শিক্ষক ছিলেন। শিক্ষকতার চাকরি জীবনে তিনি কখনো সরকারি ছুটির দিনের পারিশ্রমিক নেননি এবং তা প্রতিষ্ঠানের দরিদ্র তহবিলে জমা করতেন।
স্থানীয়দের চাপে তিনি ১৯৯২ সালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হন। কিন্তু চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের তিন বছর পরই পরিষদের অন্যান্য সদস্যদের কর্মকান্ড পর্যবেক্ষণ ও এর নিন্দা জানিয়ে ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। সেই থেকেই একজন সৎ মানুষ হিসেবে বৃহত্তর কুমিল্লা জেলায় তার নাম ও খ্যাতি ছড়িয়ে পড়ে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares