কসবায় শুটারগানসহ বিএনপি নেতা স্বপন গ্রেপ্তার

0 3

কসবা প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় জাতীয়তাবাদী দল বিএনপি’র উপজেলা কমিটির সাধারন সম্পাদক শরীফুল হক স্বপন (৫১) কে একটি শুটারগান ও একরাউন্ড কার্তুজসহ গ্রেপ্তার করেছে কসবা থানা পুলিশ। বৃহস্পতিবার (৪ মে) দুপুরে তাকে উপজেলা খাড়েরা ইউনিয়নের দারোগা বাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শরীফুল হক স্বপন উপজেলার সৈয়দাবাদ গ্রামের সাবেক উপজেলা বিএনপি’র সভাপতি জহিরুল হকের ছেলে।
বিনাউটি ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রাসেল খান জানান, আগামী ৬ মে উপজেলা বিএনপি’র সভাপতি ও সাংগঠনিক পদে নির্বাচন হওয়ার কথা। সেই নির্বাচনের জন্য উপজেলার খাড়েরা ইউনিয়নের দেলী-পাতাইসার উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্র পরিদর্শনে যান। এসময় উপজেলা বিএনপি আহ্বায়ক এডভোকেট ফখর উদ্দিন আহাম্মদ খানসহ তার সাথে ছিলেন অন্যান্য নেতা-কর্মীরা। সেখান থেকে ফেরার পথে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়ার পর হৃদরোগে আক্রান্ত হয়ে অসূস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনা হয়। সেখান থেকে বিকেল ৩টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। ঢাকায় নিয়ে যাওয়ার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নেতা-কর্মীরা শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ তাদের শান্ত থাকার নির্দেশ দিলে নেতা-কর্মীরা শান্ত হয়।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানান, আগামী ৬ মে বিএনপি উপজেলা কমিটি গঠনে নির্বাচনের জন্য দেলী-পাতাইসার উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র দেখে ফেরার পথে তার নিকট অস্ত্র আছে এমন গোপন সংবাদে খাড়েরা ইউনিয়নের কুমিল্লা-সিলেট মহাসড়কের দারোগাবাড়ী এলাকায় তাকে তল্লাসী করে লোডেট অবস্থায় একটি শুটার গান ও এক রাউন্ড কার্তুজ পাওয়া যায়। অবৈধ অস্ত্র রাখার দায়ে দায়েরকৃত মামলায় এবং আগের একটি বিষ্ফোরক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর অসুস্থ হয়ে পড়লে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য পুলিশি হেফাজতে তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে পাঠানো হয়েছে বলে জানান তিনি।
উপজেলা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট ফখর উদ্দিন আহাম্মদ খান জানান, আগামী ৬ মে আমাদের উপজেলা বিএনপি কমিটি গঠনে নির্বাচন হওয়ার কথা। বৃহস্পতিবার ৪ মে দুপুরে কমিটি গঠনের জন্য নির্বাচনের কেন্দ্র দেলী পাতাইসার উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে আমি বাড়িতে চলে যাই। শরীফুল হক স্বপন ও অন্য কয়েকজন নেতাকর্মী দেলী বাজারে একটি চায়ের দোকানে বসে । এসময় সাদা পোশাকধারী একদল পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে দ্রুত নিয়ে যায়। তার কাছে অস্ত্র পাওয়ার বিষয়টি আমার জানা নেই।
উল্লেখ্য, উপজেলা বিএনপি কমিটি গঠনে একাধিক তারিখ করা হলেও নির্বাচন হয়নি। আগামী ৬ মে উপজেলা বিএনপি কমিটি গঠনের বিষয়ে নির্বাচন হওয়ার কথা থাকলেও উপজেলা বিএনপি নির্বাচনে সাধারন সম্পাদক পদে একাধি প্রার্থী না থাকায় গ্রেপ্তারকৃত শরীফুল হক স্বপনকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ঘোষনা করেন জেলা বিএনপি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares