কসবায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

0 0

রুবেল আহমেদ : শেখ হাসিনার বাংলাদেশ, পরিচ্ছন্ন পরিবেশ- এ শ্লোগানে কসবায় উদযাপন করা হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। সোমবার সকাল ৭ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি পালনে কর্মসূচীর মধ্যে ছিলো পরিচ্ছন্নতা অভিযান, বর্ণাঢ্য র্যালী ও পথসভা। দিবসটি উদযাপনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট- কাব শিক্ষক- শিক্ষার্থী, কসবা প্রেসক্লাব নেতৃবৃন্দ, পৌর কাউন্সিলরগন, দলীয় নেতৃবৃন্দ ও সকল শ্রেনীপেশার মানুষ অংশগ্রহন করেন। শুরুতে দিবসটি উদযাপনে উপজেলা পরিষদ চত্বর থেকে র্যালিটি বের হয়ে পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিমুল এহসান খানের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে পৌর শহরে বিজনা নদীর উপর অবস্থিত মরহুমএডভোকেট সিরাজুল হক সেতু পর্যন্ত সকলের অংশগ্রহনে পরিচ্ছন্নতা অভিযান হয়।

শেষে স্বাধীনতা চত্বরে পরিবেশ সুরক্ষায় জনসচেতনতা তৈরি করতে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিমুল এহসান খান, কসবা পৌরমেয়র গোলাম হাক্কানী, কসবা প্রেসক্লাব সভাপতি মোঃ সোলেমান খান।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভুমি) সনজিব সরকার, পৌর কাউন্সিলর আবু জাহের দমকল বাহিনীর লিডার খালিদ আবদুল্লাহ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সারোয়ার আহাম্মদ সাঃ সম্পাদক দেলোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares