কসবায় বিনামূল্যে কৃষি প্রণোদনা পেলেন ১৬ শ কৃষক

0 2

রুবেল আহমেদ: সরকারীভাবে রোপা-আমন চাষে কৃষকদের প্রণোদনার আওতায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কৃষি প্রণোদনা পেলেন উপজেলার ১৬ শত কৃষক। চলমান অর্থবছরে ২০২৩-২৪ খরিপ-২ মৌসুমে রোপা-আমন বৃদ্ধির লক্ষ্যে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার এ সকল কৃষকের মাঝে প্রণোদনা হিসেবে বিনামুল্যে সার ও বীজ বিতরন করা হয়।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে কসবা উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটরিয়ামে কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসেবে এসব কৃষি উপকরন বিতরন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন। প্রতি কৃষকের মাঝে ৫ কেজী রোপা-আমন বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরন করা হয়। রোপা-আমন বীজের মধ্যে ছিলো, বিআর-২২, ব্রি ধান- ৮৭, ব্রি ধান-৭৫, ব্রি ধান-৯৩ ও ব্রি ধান-৯৫ ও বিনা-১৭ জাতের বীজ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন; কসবা পৌরমেয়র গোলাম হাক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান, সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের স্বপন। এসময় উপকারভোগী কৃষক-কৃষানী, কৃষি অফিসের কর্মকর্তাগন, ইউনিয়ন উপসহকারী, সাংবাদিক ও গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। কৃষি উপকরন বিতরন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা বেগম।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares