কসবায় পাহাড় কাটায় দায়ে দুই লাখ টাকা জরিমানা

0 0

কসবা প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গভীর রাতে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গত মঙ্গলবার (২৮ মার্চ) রাতে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ধজনগর গ্রামে এই ভ্রাম্যমান আদালত অভিযান চালায় কসবা উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আমিমুল এহসান খান। এসময় অবৈধভাবে পাহাড়ের মাটি কাটার দায়ে ওই গ্রামের মো.হানিফ মিয়ার ছেলে খাইরুল ইসলাম (২৫) কে দুই লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের ধজনগর ও মানিক্যমুড়ি এলাকায় রাতের আঁধারে কিছু অসাধু চক্র বেশ কিছুদিন ধরে পাহাড় কেটে মাটি বিক্রি করে আসছিলো। স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে গত মঙ্গলবার গভীর রাতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো:আমিমুল এহসান খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালায়। এ সময় পাহাড়ের মাটি ভর্তি ট্রাক্টর সহ মাটি কাটার দায়ে খাইরুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালত।

পরে অবৈধভাবে পাহাড়ের মাটি কাটার দায়ে খাইরুল ইসলামকে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। এই সময় কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিমুল এহসান খান জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে পাহাড় কেটে মাটি বিক্রি করে আসছিল। অভিযোগ পেয়ে মঙ্গলবার গভীর রাতে সেখানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালানো হয় এবং আটককৃতকে অর্থদন্ড প্রদান করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares