কসবায় গণিত উৎসব অনুষ্ঠিত

0 1

কসবা প্রতিনিধি::  গণিত শিখো, স্বপ্ন দেখো, এ স্লোগানকে সামনে রেখে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় শনিবার (১জুলাই) দুপুরে আনন্দঘন পরিবেশে পঞ্চম বারের মত গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে। উপজেলার খাড়েরা মোহাম্মদদীয়া উচ্চবিদ্যালয় মাঠে এ উৎসব অনুষ্ঠিত হয়। ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বর্তমানে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এ গণিত উৎসবের আয়োজন করেন।
বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঁচটি ভাগে গণিত বিষয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। ওই পাঁচটি ভাগে ৩ শ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। প্রতি শ্রেণী থেকে তিন জন করে ১৫ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে। পুরস্কার হিসেবে প্রত্যেক বিজয়ীকে নগদ অর্থ, বই এবং সার্টিফিকেট দেওয়া হয়।
এ উপলক্ষে বিদ্যালয়ের মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তারেক মাহমুদের সভাপতিত্বে এবং শাহজালল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুরুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন খাড়েরা শিক্ষা কল্যান ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মো. সেলিম মাস্টার। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোঃ সফিকুল ইসলাম ও কসবা প্রেসক্লাব সহ-সাধারন সম্পাদক মো. সোহরাব হোসেন প্রমুখ। গনিত উৎসব উদ্বোধন করেন খাড়েরা ইউনিয়ন চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares