কসবায় আখাউড়া-লাকসাম ডুয়েল লাইন প্রকল্পের কাজ পরিদর্শন করলেন পররাষ্ট্র সচিব

0 1

রুবেল আহমেদ : বিএসএফের বাধায় দীর্ঘ সময় বন্ধ থাকা আখাউড়া-লাকসাম ডুয়েল লাইন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন পররাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। শনিবার (১৮ মার্চ) সকাল ১১টার দিকে কসবায় আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা রেল ষ্টেশন ও সালদানদী এলাকার গত এক সপ্তাহ ধরে চলমান কাজ তিনি পরিদর্শন করেন।

এসময় পররাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বলেন, আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পটি একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এই প্রকল্পের কাজ শেষ হলে বাংলাদশের যেমন ভাল হবে তেমনি ভারতের সাথে বন্ধুত্বপুর্ণ সুসম্পর্কের যে বিষয়গুলো আছে সেগুলোরও আরও উন্নতি হবে।

মাসুদ বিন মোমেন আরও বলেন, পুরোদমে কাজ চলছে। এখন আর কোন বাধা নেই, সকল সমস্যা দুর হয়েছে। অল্প সময়ের মধ্যে অসমাপ্ত কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন রানা, সুলতানপুর ৬০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল আশিক হাসান উল্লাহ, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিমুল এহসান খান ও চলমান প্রকল্পের পরিচালন মোহাম্মদ সুবক্তগীনসহ ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কন্সট্রাকসন’র কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ নভেম্বর শুরু হয় আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কাজ। বাংলাদেশ-ভারত সীমান্তের ১৫০ গজের মধ্যে কাজ চলছে এমন অজুহাতে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র বাধায় কাজটি বন্ধ হয়ে যায়। পরে দুই দেশের উচ্চ পর্যায়,সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও বিজিবি-বিএসএফ’র আলোচনার মাধ্যমে ফের গত ১২ মার্চ থেকে পুুরোদমে কাজ শুরু হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares