সাপ্তাহিক ছুটিতেও স্থলবন্দরে ব্যাংক খোলা রাখার নির্দেশ

0 0

ডেস্ক ২৪: ভারত থেকে পিঁয়াজ আমদানি নিরবিচ্ছিন্ন রাখার সুবিধার্থে ঈদ ও পূজার ছুটির পূর্ববর্তী সব সাপ্তাহিক ছুটিতে (শুক্র ও শনিবার) স্থলবন্দর এলাকার ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সব তফসিলি ব্যাংকে এ নির্দেশ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদ ও পূজা উপলক্ষ্যে বাজারে পিঁয়াজের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে এ নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে ২০০৬ সালের ৭ ডিসেম্বরে এক প্রজ্ঞাপনে দেশের বৈদেশিক বাণিজ্য ও লেনদেনের সুবিধার্থে বাণিজ্যিক ব্যাংকগুলোর বৈদেশিক মুদ্রা লেনদেনকারী সব শাখা (অথরাইজড ডিলার) পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতি শুক্র ও শনিবার খোলা রাখার নির্দেশনা দেয়া হয়। প্রজ্ঞাপিত এলাকার ব্রাঞ্চগুলো হলো ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দর, চট্টগ্রাম ও মংলা সমুদ্র ও নৌ-বন্দর এবং বেনাপোল, সোনামসজিদ ও হিলি স্থলবন্দর এলাকার।

এছাড়া দেশের অপরাপর স্থানে অবস্থিত আমদানি-রপ্তানি বাণিজ্য লেনদেন সংশ্লিষ্ট অন্যান্য অথরাইজড ডিলার শাখাগুলোর মধ্যে যেসব শাখা খোলা রাখা প্রয়োজন সে শাখা ব্যাংকগুলো স্বীয় বিবেচনায় শনিবার খোলা রাখতে পারবে মর্মেও নির্দেশনা দেয়া হয়েছিল। সে নির্দেশনা এখনও বলবৎ থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares