আখাউড়ায় ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও এটিএম বুথ উদ্ভোধন

0 0

গত ১৮/০৪/২০১৩ইং রোজ বৃহস্পতবিার বিকাল ৪.০০ টায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আখাউড়া এস এম ই/কৃষি শাখার উদ্যোগে সার্বজনীন কল্যাণের ৩০ বছর ও এটিএম বুথ উদ্ভোধন উপলক্ষে এক আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাক্ষণবাড়ীয়া শাখার ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান জনাব মুহ. জিল্লুর রহমান, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের সাবেক উপাধ্যক্ষ জনাব মোঃ শাহজাহান, বিশেষ অথিতি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক কুমিল্লা জোনাল অফিসের প্রিন্সিপাল অফিসার জনাব মোঃ আব্দুল মতিন, ব্রাক্ষণবাড়ীয়া প্রেসক্লাবের সহ সভাপতি ও দিগন্ত মিডিয়ার জেলা প্রতিনিধি জনাব মোঃ আল-আমিন শাহীন, ব্রাক্ষণবাড়ীয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব রিয়াজ উদ্দীন জামি, আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন। অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য উপস্থাপন করেন শাখা ব্যবস্থাপক জনাব মোঃ সাথাওয়াত হোসাইন| অনুষ্ঠান পরিচালনা করেন আখাউড়া শাখার অফিসার  জনাব মোঃ তোজাম্মেল হোসেন ।

স্বাগত বক্তব্যে শাখা ব্যবস্থাপক বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম সুদমুক্ত শরী‘আহ ভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড তার ৩০ বছর পূর্ণ করছে । ১৯৮৩ সালের ৩০ মার্চ ইসলামী  উন্নয়ন ব্যাংকের নেতৃত্বে ৭০% বিদেশী মালিকানায় এবং ৫% সরকারি মালিকানায় এ ব্যাংক যাত্রা শুরু করে । বর্তমানে ওআইসি ভুক্ত দেশসমূহের প্রতিনিধিত্বকারী জেদ্দাস্থ ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি ), কুয়েত ফাইনান্স হাউস, কুয়েত আওকাফ পাবলিক ফাউন্ডেশন, দুবাই ইসলামিক ব্যাংক, বাহরাইন ইসলামিক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক বিশ্বমানের ব্যাংক জেপি মরগান ও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ সর্বমোট ৬৩.০৯% বিদেশে শেয়ার হোল্ডার রয়েছেন । অবশিষ্ঠ ৩৭..৯১% শেয়ার রয়েছে সরকারি মালিকানাধীন ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি ) সহ দেশ ও বিদেশে অবস্থানরত প্রায় ষাট হাজার বাংলাদেশীর মালিকানায় । ইসলামী ব্যাংক বাংলাদেশের প্রথম আথির্ক প্রতিষ্ঠান যা বিশ্বের শীর্ষ এক হাজার ব্যাংকের তালিকায় স্থান পেয়েছে । এটি দেশের জন্য যুগপৎ গৌরব ও সম্মানের বিষয় । গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন যথাক্রমে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সাজ্জাদ হোসেন ও

I জনাব মোঃ ইয়াকুব মিয়া, মোঃ মোস্তাফা মোল্লা প্রমুখ। অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোহাঃ শাহজাহান তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক এ দেশের সেরা ব্যাংক। তিনি আরো বলেন দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে দেশের অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড যে ভূমিকা রাখছে তা প্রশংসনীয়। তিনি সবাইকে ইসলামী ব্যাংকে হিসাব খোলে ইসলামী ব্যাংকের সেবা গ্রহণ করার আহবান জানান।

স্বাগত বক্তব্যে শাখা ব্যবস্থাপক সবাইকে ইসলামী ব্যাংকের এ.টি.এম সেবা গ্রহন করে দিবা রাত্রি ২৪ ঘন্টা ব্যাংকি সুবিধা গ্রহনের জন্য সবার প্রতি আহবান জানান । উল্লেখ্য যে, আখাউড়ায় ইসলামী ব্যাংকই সর্বপ্রথম ATM বুখ উদ্ভোধন করে ব্যাংকিং সেবায় নব দিগন্তের উম্মোচন করেন ।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, ব্যাংকের এই সাফল্যের জন্য ইসলামী ব্যাংক পরিবারের পক্ষ থেকে দেশের সর্বস্তরের জনগন, সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি, আধা সরকারি ও স্বায়্ত্তশাসিত সংস্থা, বাংলাদেশ ব্যাংক সহ সর্বস্তরের পৃষ্টপোষক ও শুভাধ্যায়ীকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares