৩৫ বছরের পুরোনো বাজার প্রভাবশালীদের দখলে,প্রয়োজনে জীবন দিবেন ব্যবসায়ীরা

0 0


প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার মোগড়া বাজারের জায়গা প্রভাবশালীদের মাঝে লিজ দিয়ে দেওয়া হয়েছে। যে কারনে বিপাকে পড়েছেন অন্তত ৮০ জন ব্যবসায়ি। রবিবার দুপুরে তাঁরা আখাউড়া প্রেসকাবে এসে সাংবাদিকদের কাছে ক্ষোভের সঙ্গে বলেন, ’সরকার জায়গা নিতে চাইলে তাঁরা দিবেন না। প্রয়োজনে জীবন দিয়ে দিবেন’।
ভুক্তভোগীরা জানান, উপজেলার মোগড়া ইউনিয়নের মোগড়া বাজারটিতে দোকান উঠিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন অন্তত ৮০ জন ব্যবসায়ি। সম্প্রতি ওই বাজারের জায়গা প্রভাবশালীদেরকে লিজ দিয়ে দেওয়া হয়। নিয়ম অনুসারে লিজ দেওয়ার বিপরীতে বিজ্ঞপ্তি দেওয়া কিংবা মাইকিং, ঢোল পেটানো কিছুই করা হয়নি। রবিবার বাজারের ৪৩ জন ব্যবসায়ি তাঁদেরকে রক্ষার জন্য পৃথক পৃথক দরখাস্ত লিখে ডাকযোগে পাঠিয়েছেন ভূমি মন্ত্রনালয়ের সচিবের বরাবর। হাতে হাতে অনুলিপি দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।
ব্যবসায়ি বাহার মিয়া বলেন, ৩৫ বছর ধরে আমরা এখানে ব্যবসা করছি। সরকার আমাদের কাছ থেকে খাজনাও নিচ্ছে। কিন্তু এখন আমাদেরকে না জানিয়েই প্রভাবশালীদেরকে লিজ দিয়ে দেওয়া হয়েছে। ফলে আমাদেরকে না খেয়ে মরতে হবে।   
এ ব্যাপারে মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নান্নু মিয়া বলেন, ’বাজারের জায়গাটিতে সরকারি ডাকের মাধ্যমে ব্যবসায়িদের কাছ থেকে টাকা আদায় করা হয়। এখানকার ব্যবসায়িরা খুবই গরিব। কিন্তু তাঁদেরকে পাশ কাটিয়ে প্রভাবশালীদেরকে জায়গা দিয়ে দেওয়া হয়েছে’। 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares