আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে প্রবেশপত্রের নামে তিন লক্ষাধিক টাকা আদায়ের অভিযোগ

0 0

 

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে প্রবেশ পত্রের নামে আসন্ন এইচএসসি পরীক্ষর্থীদের কাছ থেকে ৩ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে কলেজ কর্তৃপক্ষ বলছে, কেন্দ্র খরচ বাবদ এই টাকা নেওয়া হয়েছে।
শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন,কলেজ কর্তৃপক্ষ অবৈধভাবে প্রবেশ পত্রের নামে জনপ্রতি ৫ শত টাকা করে আদায় করছে।
বানিজ্য বিভাগের পরীক্ষার্থী রায়হান খান এবং মিজানুর রহমান বলেন, ফরম ফিলাপের সময়ই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে জরিমানার টাকাসহ সকল বকেয়া আদায় করেছেন। যা অন্যান্য কলেজ থেকে অনেক বেশি ছিল কিন্তু তারপরও আবার প্রবেশ পত্রের নামে এই টাকা আদায় করা হচ্ছে।
একই বিভাগের পরীক্ষার্থী রিপন মৃধা এবং মাহমুদা আক্তার বলেন, প্রত্যেক পরীক্ষার্থীর কাছ থেকে ৫’শ টাকা করে আদায় করা হচ্ছে। তবে এর বিনিময়ে যে রশিদ দেওয়া হচ্ছে তা কোন খাতে এই টাকা নেওয়া হচ্ছে তা লিখা নেই।
এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গাফ্ফার খান বলেন,পরীক্ষার্থীদের কাছ থেকে ৫’শ করে টাকা নেওয়া হচ্ছে সত্য। কিন্তু সেই টাকা কেন্দ্র খরচ হিসেবে ব্যবহৃত হবে। এর মধ্যে জেলা থেকে প্রশ্নপত্র আনা,পরীক্ষার দিন শিক্ষকদের সম্মানী ভাতা ইত্যাদি রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কলেজে এবছর মোট ৬৩১ জন পরীক্ষার্থী রয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares