আখাউড়ায় বিপুল পরিমাণ চন্দনা মাছ আটক

0 0
প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউায় বিপুল পরিমাণ সাদা চকোরিয়া মাছ (স্থানীয় ভাবে চন্দনা নামে পরিচিত) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শনিবার গভীররাতে উপজেলার মোগড়া বাজার এলাকা থেকে প্রায় দুই হাজার কেজি মাছ আটক করে আখাউড়া কাস্টমসে জমা দেয়া হয়। বিজিবির ধারণা ভারতে পাচারের উদ্দেশ্যেই এগুলো নিয়ে যাওয়া হচ্ছিল।
জানা যায়, গত শনিবার রাত আনুমানিক দুইটার দিকে মোগড়া বাজার এলাকায় একটি পিকআপ ভ্যানে (নং ঢাকা মেট্টো ন-১৬-৬২৪২) তল্লাশী চালিয়ে ৩৫টি কার্টুন ও ৩৫ টি পলিথিন ব্যাগের ভিতর থেকে  প্রায় দুই হাজার কেজি সাদা চকোরিয়া মাছ উদ্ধার করে বিজিবি সদস্যরা। কার্টুনে মাছগুলোর নাম সাদা চকোরিয়া লেখা। চট্টগ্রামের ৬৩ জুবিলি রোডের ও.কে.এম. ফিস প্রডাক্ট এগুলো ওমান থেকে বাংলাদেশে আমদানি করেছিল। রোববার সকালে মোগড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার শাহজাহান মাছগুলো আখাউড়া কাস্টমস-এ জমা দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক সদস্য জানান আখাউড়া স্থলবন্দরের কতিপয় ব্যবসায়ী মাছগুলো ভারতে পাঠানোর উদ্দেশ্যে এনেছিলেন। কয়েকজন ব্যবসায়ী মাছগুলো ছাড়িয়ে নেয়ার জন্য আখাউড়া কাস্টমসএ আসেন। এসময় আখাউড়া স্থলবন্দরের সহকারী কমিশনার মো. সহিদুল হককে দেখা যায়।
মোগড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মাছগুলো দেখতে জাটকা ইলিশের মত। তবে এগুলো জাটকা ইলিশ মাছ নয়।’ আখাউড়া স্থল বন্দরের সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল বলেন, ‘মাছগুলো ওমান থেকে বাংলাদেশের বাজারে বিক্রির উদ্দেশ্যে আমদানি করা হয়েছে। কিন্তু এগুলো আখাউড়ায় কিভাবে এলো বলতে পারব না।’

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares