আখাউড়া স্থলবন্দর শূন্যরেখায় যেতে ইলেকট্রিক কার

0 4

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে চালু করা হয়েছে ইলেকট্রিক বাগি কার সার্ভিস।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেবার উদ্বোধন করেন।

এসময় স্থলবন্দরে উপস্থিত ছিলেন টুয়েলভ ইভেন্টেসের (এমজিএ) সিও উইং-কমান্ডার (অব.) এটিএম নজরুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যাজাই মারমা, সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, ৬০ বিজিবির সহকারী পরিচালক মতিউর রহমান, রাজস্ব কর্মকর্তা হাবিবুল্লাহ খান, স্থলবন্দর সহকারী পরিচালক আতিকুল ইসলাম, ইমিগ্রেশন ইনচার্জ হাসান মাহমুদ ভূইয়া প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, আগে যাত্রীদের নিজে বহন করে লাগেজ নিয়ে যেতে হতো। এখন নামমাত্র মূল্য পরিশোধ করে ইলেকট্রিক বাগি কারের মাধ্যমে লাগেজ শূন্যরেখা পর্যন্ত নিয়ে যেতে পারবেন যাত্রীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যাজাই মারমা বলেন, আখাউড়া স্থলবন্দর আধুনিক পরিষেবায় প্রবেশ করেছে। এ পরিষেবার মাধ্যমে আমরা আশা করছি, যাত্রীরা এখন সহজেই পারাপার করতে পারবেন।

টুয়েলভ ইভেন্ডস মিট গ্রেট অ্যাসিস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা উইং কমান্ডার (অব.) এটি এম নজরুল ইসলাম বলেন, আমরা একটি হেল্প ডেস্ক সেবা চালু করেছি। এ হেল্প ডেস্কের মাধ্যমে অল্প খরচে আমাদের এখান থেকে শূন্যরেখা পর্যন্ত ইলেকট্রিক বাগি কার দিয়ে যেতে পারবেন যাত্রীরা। সেইসঙ্গে অসুস্থ রোগীদের জন্য হুইলচেয়ারের ব্যবস্থা রাখা হয়েছে। যাত্রীদের সুবিধার্থে এখান থেকে বিমান ও ট্রেনের টিকিট কাটা যাবে খুব সহজেই।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares