থেকে ১শ মেগাওয়াট নয়, আরো অধিক বিদ্যুত সরবরাহ করা হবে-বিদ্যুৎ প্রতিমন্ত্রী

0 0

শামীম উন বাছির ::বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এম.পি বলেছেন, ভারত পালাটানা বিদ্যুত কেন্দ্রে থেকে আমাদেরকে ১০০ মেগাওয়াট নয়, এর অধিক বিদ্যুত সরবরাহ করবে বলে আশ্বাস দিয়েছেন। তিনি গত সোমবার রাত ৮টায় ভারতের ত্রিপুরা রাজ্যের পালটানা বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান শেষে ঢাকায় ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের নির্মাণাধীণ দুটি বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের এসব জানান।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এম.পি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যের বরাত দিয়ে বলেন, পালাটানা বিদ্যুৎ কেন্দ্রের ভারী মালামাল পরিবহনে বাংলাদেশের আশুগঞ্জ বন্দর ও সড়ক পথ ব্যবহার করতে দেয়ায় ভারত সরকার বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। কৃতজ্ঞতা স্বরূপ ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি আমাকে বলেছেন, পালাটানা বিদ্যুত কেন্দ্র থেকে ভারত আমাদেরকে ১০০ মেগাওয়াট নয়, আরো অধিক বিদ্যুৎ সরবরাহ করবে। ভারত থেকে বিদ্যুৎ আসতে আরো ৬/৭ মাস সময় লাগতে পারে। তিনি বলেন, ভারত ত্রিপুরা রাজ্যের জন্য বাংলাদেশের চট্টগ্রাম বন্দর, আশুগঞ্জ নৌবন্দর ও সড়ক পথ ব্যবহার করতে অনুমতির জন্য অনুরোধ করেছেন।
পরে তিনি আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কোম্পানী লিমিটেডের নির্মাণাধীন ২২৫ ও ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট প্রকল্প এলাকা পরিদর্শন করেন। ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন প্রকল্পটি আগামী মার্চে ও ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন প্রকল্পটি জুন মাসে উৎপাদনে আসার কথা রয়েছে। রাত ৯টায় প্রতিমন্ত্রী ঢাকার উদ্দ্যেশে আশুগঞ্জ ত্যাগ করেন।
এ সময় উপস্থিত ছিলেন আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ নুরুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকতার-উন-নেছা শিউলিসহ প্রকল্পের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares