আশুগঞ্জে সংঘর্ষে অর্ধশতাধিক আহত ॥ দোকানপাট ভাংচুর লুটপাট,ঢাকা-সিলেট মহাসড়কে ২ঘন্টা যান চলাচল বন্ধ

0 0


আশুগঞ্জ প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের খড়িয়ালা গ্রামে মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ঢাকা-সিলেট মহাসড়কের উপর দু’পরে ২ঘন্টা ব্যাপী সংঘর্ষে অর্ধশতাধীক আহত হয়েছে। আহতদের ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ব্রাক্ষণবাড়িয়া সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার বাকাউল আহমেদের নেতৃত্বে আশুগঞ্জ,সরাইল, হাইওয়ে ও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে প্রায় ২০রাইন্ড রাবার বুলেট ও কাদানো গ্যাস নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে সময় উভয় পর্ক্ষের প্রায় ১০টি দোকান পাটে ভাংচুর,লুটপাট ও অগ্নিসংসোগ করে সংঘর্ষকারীরা। সংঘর্ষে প্রায় ৩০লক্ষাধীক টাকার দোকানের মালামাল লুটপাটে ঘটনা ঘটে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেন। সংঘর্ষের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রায় ২ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এতে মহাসড়কের উভয় পাশে প্রায় কয়েক হাজার যানবাহন আটকা পড়ে।  
প্রত্যক্ষদর্শী সূএে জানা যায়, উপজেলা খড়িয়ালা বাসষ্ট্যান্ড মসজিদের ইমাম নিয়োগ নিয়ে বিকেলে মসজিদ কমিটি সভা বসে। এসময় মসজিদ কমিটির সদস্য দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল হক মাষ্টার ও অপর সদস্য হাজী ওছমান মাষ্টারের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনের  দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রায় ২ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় পরে অর্ধশতাধীক লোক আহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আশুগঞ্জ থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা গোলাম ফারুক জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares