আশুগঞ্জে কলেজছাত্র সাইফুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল-মানববন্ধন-সমাবেশ

0 0

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কলেজছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে সহপাঠি, শিক্ষকসহ এলাকাবাসী। উপজেলার ফিরোজ মিয়া ডিগ্রি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র সাইফুল আলমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল-মানববন্ধন-সমাবেশ করেছে সাইফুলের সতীর্থ-শিক্ষকসহ এলাকাবাসী। বৃহস্পতিবার সকালে কলেজ ক্যাম্পাস থেকে শুরু করে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বর এলাকায় কড়া পুলিশ প্রহরায় মানববন্ধন শুরু হয়। দুপুর ১২টা থেকে টানা এক ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে গোলচত্বর এলাকায় অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ কৃষিবীদ মো. শাহজাহান মিয়া,আওয়ামীলীগ নেতা ডা. মো. সেলিম,কলেজছাত্র মো. রাজু আহম্মেদ,পুস্প বেগম প্রমুখ। বক্তারা সাইফুল আলমের হত্যাকারীদের ফাঁসির দাবী জানিয়ে বলেন এক সপ্তাহের মধ্যে ঘাতকদেরকে গ্রেফতার করা না হলে আরো কঠোর কর্মসুচি দেয়া হবে। আর এতে যদি আইন শৃঙ্খলার অবনতি ঘটে তাহলে এর জন্য প্রশাসনই দায়ী থাকবে। পরে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. ইসমাইল হোসেন তার বক্তৃতায় এব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়ে কর্মসুচি সমাপ্ত করে।
উল্লেখ্য, গত রোববার বিকেলে কলেজ থেকে বাড়ি ফেরার পথে উপজেলার আড়াইসিধা নতুন চকবাজারের কাছে মেধাবী ছাত্র মো. সাইফুল আলম সন্ত্রাসী হামলায় নির্মমভাবে খুন হয়। এ ঘটনায় উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মো. জহিরুল হক মাষ্টারকে প্রধান আসামীসহ ২৫জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা রজু হবার পর মোবারক নামের এক আসামী ছাড়া অন্য কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares