নাসিরনগরে এক কিলোমিটার সড়কে ১৯টি গতিরোধক!

0 0


প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর-পূর্বভাগ-মাধবপুর সড়কে এক কিলোমিটারের মধ্যে ১৯টি স্পিডব্রেকার দেয়া হয়েছে। যা বর্তমানে যাত্রী সাধারনের মরণফাঁদে পরিণত হয়েছে। এসব দেখার যেন কেউ নেই। সরেজমিনে ঐ সড়কে গিয়ে দেখা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত নাসিরনগর-পূর্বভাগ সড়কে সংস্কার ও মেরামত কাজের সময় মকবুলপুর থেকে পূর্বভাগ নতুন বাজার পর্যন্ত সড়কে প্রায় ১৯টি  স্পিডব্রেকার দেয়া হয়েছে। নিয়মনীতি তোয়াক্কা না করে নির্মিত স্পিডব্রেকারে  অহরহ ঘটছে দূর্ঘটনা। নিধার্রিত মাপ,ডিজাইন,সংকেত ছাড়াই এসব স্পিডব্রেকার নির্মিত হয়েছে।

নির্মিত স্পিডব্রেকার মানুষ মারা যন্ত্র উল্লেখ করে পূর্বভাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সায়েম মিয়া জানান, এসব পাগলামি। রাতের অন্ধকারে স্পিডব্রেকার দেখতে না পেরে দূর্ঘটনার শিকার যানবাহন ও পথচারী মানুষ। স্পিডব্রেকারের প্রয়োজনীয়তার যাচ্ইা-বাছাই ছাড়াই ,প্রভাব বিস্তার করে স্থানীয় প্রশাসনের অনুমোদন না নিয়ে স্পিডব্রেকারের নামে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটানো হচ্ছে। রাতের অন্ধকারে যাত্রীদের মৃত্যুরকূপে পরিণত হয়েছে।

কোনরূপ অনুমোদন ছাড়াই স্পিডব্রেকার নির্মান করার কথা স্বীকার করে উপজেলা প্রকৌশলী মোঃ ফজলুল হক জানান, এসব স্পিডব্রেকার ভেঙে ফেলার জন্য প্রয়োনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares