নিরাপদ পানি ও আর্সেনিক দূষণ প্রতিরোধে নাসিরনগরে উঠান বৈঠক

0 0

প্রতিনিধি : ‘আমি পরিস্কার থাকবো, সকলে মিলে সুস্থ থাকবো’ এই শ্লোগানকে সামনে রেখে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মহিলাদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির ল্েয ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উঠান বৈঠক করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা। সোমবার সকালে উপজেলা সদরের নুরপুর উদয়ন ভুমিহীন মহিলা সমিতির কার্যালয়ে ব্রাঞ্চ ম্যানেজার সাফি উদ্দিনের সভাপতিত্বে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
নিরাপদ পানি ব্যবহার ও তার প্রয়োজনীয়তা এবং আর্সেনিক দূষণ প্রতিরোধের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন আশা নাসিরনগর অঞ্চলের ব্যবস্থাপক মো. ইসমাইল হোসেন। অনুষ্ঠানে পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা,আর্সেনিক দূষণ প্রতিরোধে প্রয়োজনীয়তা এবং নিরাপদ পানি ব্যবহারের বিষয়টিকে গুরুত্ব দিয়ে বক্তব্য রাখেন সহকারী ব্রাঞ্চ ম্যানেজার শংকর কুমার দাস, শিা সুপার ভাইজার এসএম বদিউল আশরাফ মুরাদ, সমিতির সভানেত্রী নয়ন তারা ও খোসনেহার বেগম প্রমূখ। উঠান বৈঠকে প্রায় অর্ধশতাধিক মহিলা পুরুষ অংশ নেয়।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া জেলার ৪৯টি ব্রাঞ্চের অধীনে শতাধিক কেন্দ্রে  পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বজায় রাখা, নিরাপদ পানি ব্যবহার ও তার প্রয়োজনীয়তা এবং আর্সেনিক দূষণ প্রতিরোধে ও বিশুদ্ধ পানীয় জলের ব্যবহার প্রভৃতি বিষয় সম্পর্কে সচেতনতামূলক কর্মসূচি সংশ্লিষ্ট ব্রাঞ্চ ম্যানেজার ও আঞ্চলিক ম্যানেজারদের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করে আসছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares