নাসিরনগরে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালস তদন্ত সংস্থার সমন্বয়ক ও আইজিপির মতবিনিময় সভা অনুষ্ঠিত

0 0

প্রতিনিধি : ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় সংঘটিত গণহত্যা ও মানবতা বিরোধী অপরাধের তদন্তে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালস তদন্ত সংস্থার সমন্বয়ক ও আইজিপি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করেছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নিবার্হী কর্মকর্তা সামিহা ফেরদৌসীর সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালস তদন্ত সংস্থার সমন্বয়ক মুহাম্মদ আবদুল হান্নান খান-পিপিএম।  বিশেষ অতিথি ছিলেন তদন্ত সংস্থার আইজিপি এম.সানাউল হক, তদন্ত সংস্থার তদন্তকারী কর্মকর্তা এ.এস.পি মনোয়ারা বেগম, এ.এস.পি হরি দেবনাথ, সাবেক উপজেলা চেয়ারম্যান লেঃ অবঃ গোলাম নূর, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্না।
মতবিনিময় সভায় ১৯৭১ সালে নাসিরনগর উপজেলার বিভিন্ন এলাকায় সৈয়দ মোহাম্মদ কায়সার বাহিনীর নিষ্ঠুর অত্যাচার ও বর্বরতার  করুন কাহিনী বর্ণনা করেন উপস্থিত অনেক ব্যক্তি।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালস তদন্ত সংস্থার সমন্বয়ক মুহাম্মদ আবদুল হান্নান খান-পিপিএম ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় সংঘটিত গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের বিষয়ে সকলকে সার্বিকভাবে সহযোগিতা ও এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য, ১৫ জানুয়ারি থেকে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালস তদন্ত সংস্থার তদন্তকারী টীম নাসিরনগর উপজেলার বিভিন্ন গ্রামের ক্ষতিগ্রস্থ স্থান, গণহত্যার স্থান, গণকবরের স্থান পরির্দশন করেছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares