নাসিরনগরে উৎসব আমেজে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন অনুষ্ঠিত

0 5

এম.ডি.মুরাদ মৃধা, নাসিরনগর হতেঃ উৎসব আমেজে হাওড় অন্চলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২৩ এপ্রিল সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলে। বিদ্যালয়ে মোট ছাত্রছাত্রীর সংখ্যা ১৮৫০ জন।
মোট ৬টি বোথ তৈরি করে ভোটের কাজ শুরু হয়। প্রতি রুমে ছিল ১৩ জন এজেন্ট। ১১ জন প্রার্থী পুরুষ ও মহিলা সংরক্ষিত অভিবাবক সদস্য ২ জন নির্বাচনে অংশ গ্রহণ করে।

চাতলপাড় পুলিশ ফাঁড়ির আইসি মোঃ মাহফুজ বলেন, আমরা নির্বাচনের জন্য প্রয়োজনীয় পুলিশ মোতায়েন করেছি। নির্বাচন পরবর্তী সহিংসতা মোকাবেলায় আমরা পদক্ষেপ নিয়েছি। ভোটার এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন আছে।

এবারের অভিভাবক প্রতিনিধি নির্বাচন বড় দুই রাজনৈতিক দলের নেতা কর্মী নিজ সমর্থিত প্রার্থীকে বিজয়ী করার জন্য প্রতিটি শিক্ষার্থীর বাড়িতে ভোট চেয়ে বেড়িয়েছেন। নির্বাচনে সর্বমোট ১৬৯৮ জন অভিভাবক তাদের সুচিন্তিত রায় প্রয়োগ করেন।

চাতলপাড় ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল আহাদ বলেন, নির্বাচন নিরপেক্ষ হয়েছে। কোন প্রকার অনিয়মের অভিযোগ নেই। যারা নির্বাচনী বৈতরণী পাড় হয়েছেন সবার প্রতি শুভকামনা।

আওয়ামী লীগ এবং বিএনপি সর্মথন নিয়ে দুই দলের একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীসহ মোট ১৩ জন প্রার্থী এ নির্বাচনে অংশ নিয়েছেন।

একটি সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামীগ সমর্থিত একজন এবং স্বতন্ত্র একজন অংশ নিয়েছেন।

অভিভাবক প্রতিনিধি আম্বীয়া খাতুন,মোঃ জিল্লু মিয়া, ছোহরাব খান ও শফিকুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠ হলে আমরা জয়ের ব্যাপারে আশাবাদী।
সাধারণ অভিভাবক সদস্য পদে যারা নির্বাচিত হয়েছেন মোঃ লধু ভূইয়া ৫৬৯ ভোট,মোঃ জিল্লুর রহমান ৫৬৪ ভোট,মীর হোসেন ৪৮৫ ভোট, ওমর ফারুক ৪৮২ ভোট।

এ ব্যপারে রিটার্নিং অফিসার মোঃ মাকসুদুর রহমান বলেন, অবাধ ও সুষ্ঠ নির্বাচন করতে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন আচরণ বিধি লঙ্গনের বিষয়টি তিনি স্বীকার করেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares