সরাইলে বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরণ ও জনসচেতনতা বৃদ্ধিকরণের লক্ষে সভা, কোটি টাকার মাদক ধ্বংস

0 0

প্রতিনিধি  ॥ ব্রাহ্মণবাড়িয়ার ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক আটক কোটি টাকার মাদক দ্রব্য ধ্বংস করা হয়েছে। এ উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তর কালীকচ্ছে বুধবার মাদকদ্রব্য ধ্বংসকরণ ও জনসচেতনতা বৃদ্ধিকরণের লক্ষে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ১২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল আলম, উপঅধিনায়ক মেজর মুহাম্মদ শাহজাহান জী- এর সমন্বয়ে , সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসকাবের সহসভাপতি আল আমীন শাহীন, সরাইল ডিগ্রী কলেজের অধ্য মৃধা আহমেদুল কামাল,সরাইল উপজেলা মস্য কর্মকর্তা এস এম হুমায়ূন কবীর,আখাউড়া প্রেসকাবের সভাপতি রফিকুল ইসলাম, সরাইল প্রেসকাবের সভাপতি মো. আইয়ূব খান, সাধারণ সম্পাদক বদর উদ্দিন, আখাউড়া  রির্পোর্টার্স ইউনিটির সভাপতি মানিক মিয়া, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তীসহ মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও স্থানীয় স্কুল-কলেজের শিার্থীরা ।

বক্তারা, মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে প্রত্যেককে এ ব্যাপারে সচেতন ভ’মিকা রাখার আহবান জানান। উক্ত সভায় বিজির বিভিন্ন উদ্ধার অভিযানের মহড়া , একাংকিকা ও গম্ভিরা পরিবেশেনের মাধ্যমে মাদক বিরোধী সচেতনতা মূলক কার্যক্রম তুলে ধরেন।
পরে ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার সীমান্ত এলাকা থেকে ৪ মাসে (সেপ্টেম্বর-ডিসেম্বর ২০১২) উদ্ধারকৃত প্রায় সোয়া কোটি টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল ইসলামের উপস্থিতিতে ধ্বংস করা হয়। আগুনে পুড়িয়ে ও বোল্ডডোজার দিয়ে গুড়িয়ে এসব মাদক ধ্বংস করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, গত বছরের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত চার মাসে ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার সীমান্ত এলাকা থেকে ১ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ৪৫০ টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আটক করেছে ১২ ব্যাটালিয়ন সদস্যরা।
ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মাকসুদুল আলম জানান, গত দুই বছরে মোট দুই হাজার ৯৪৬ টি মামলা হয়েছে এবং ৩৭১ জন আসামিকে আটক করা হয়। ফলে মাদকপাচার আগের চেয়ে কমেছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares