সরাইল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0 0

মোহাম্মদ মাসুদ :: অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় অসাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার বিকালে সৈয়দ সিরাজুল ইসলাম অডিটরিয়ামে আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শীর্তাথদের মাঝে কম্বল বিতরন করা হয়।

সরাইল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ‘র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, সরাইল উপজেলা কৃষকলীগের আহবায়ক মোহাম্মদ শফিকুর রহমান, সদর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কায়কোবাদ, সদস্য সচিব বিল্লাল হোসেন, পানিশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, আজ জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের অঙ্গীকার, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিজয়কে সুসংহত করা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন এবং তার নেতৃত্বে আমরা যে বিজয় অর্জন করেছি সে বিজয়কে সুসংহত করার আগেই ’৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংশসভাবে হত্যা করা হয়।

বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না। সে সময় বঙ্গবন্ধুর আদর্শের বিপরীতে পাকিস্তানি ভাবধারা প্রতিষ্ঠিত করার অপচেষ্টা চালিয়েছে অপশক্তি, সে কারণে আমরা পিছিয়ে ছিলাম। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে আমরা আজ অনেক দূর এগিয়ে গেছি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares