সরাইলে ৫২ বছর পর রাস্তা মেরামত

0 0

মোহাম্মদ মাসুদ, সরাইল।ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের একটি রাস্তা ৫২ বছর পর মেরামত করা হয়েছে। চুন্টা ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাটি ভরাটের মাধ্যমে গ্রামীন এই রাস্তাটির উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন চুন্টা পূর্বপাড়ার লোকজনের স্থানীয় বাজার সংলগ্ন ফসলের মাঠে যাতায়াতের একমাত্র রাস্তা গোয়াল দীঘির ব্রীজ হতে পুরাতন বাজার পর্যন্ত স্বাধীনতার পর কোন সময় উন্নয়ন হয়নি। রাস্তাটির সংলগ্ন গোয়ালদীঘির খালে বিলীন হয়ে যায়। রাস্তাটির মাটিতে খালটিও ভরাট হয়ে নৌচলাচলের পথ বন্ধ হয়ে যায়। এমন পরিস্থিতিতে বিশাল ফসলের মাঠে যাতায়াতের ও ফসল ঘরে তোলার সুবিধার্থে রাস্তাটি বাস্তবায়ন এলাকাবাসীর মুখে হাসি ফুটায়।

স্থানীয় বাসিন্দা সৌদি প্রবাসী যুবক মোঃ হানিফ বলেন আমাদের একমাত্র রাস্তাটি জন্মের পর উন্নয়ন দেখিনি,রাস্তাটি মাটি ভরাট হওয়ায় আমাদের চলাচলের দূর্ভোগ লাঘব হলো।

একই পাড়ার বাসিন্দা প্রবীন কোয়াদ হোসেন ৬০/৬৫ বছরে এই প্রথম রাস্তার ভরাট করে মেরামত করেছে বর্তমান ইউ,পি চেয়ারম্যান হুমায়ুন কবির ও ইউ,পি সদস্য জিয়াউর রহমান।

ইউ,পি সদস্য জিয়াউর রহমান জানিয়েছেন চুন্টা পীর্বপাড়ার জনগণের গ্রামের বাজার ও উপজেলা সদরের যাতায়াতের একমাত্র রাস্তাটি স্বাধীনতার পর চুন্টা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই প্রথম মেরামত করা হয়েছে।

চুন্টা ইউ,পি চেয়ারম্যান হুমায়ুন কবির জানিয়েছেন এই রাস্তাটি পুর্বপাড়ার বাসিন্দাদের কাছে একমাত্র রাস্তা। এটির সংস্কার হওয়ায় দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। ৬৬০ ফুট দীর্ঘ ও ১৪ ফুট প্রস্থের এই রাস্তাটি নির্মাণ ব্যায় হবে প্রায় আড়াই লক্ষ টাকা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares