সরাইলে সরকারি খাল দখলের অভিযোগে মানববন্ধন

0 1

মোহাম্মদ মাসুদ , সরাইল::  ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সাবেক ডেসা কর্মকর্তা সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে অরুয়াইল বিএডিসি অফিস সংলগ্ন সরকারি সীমানা খাল দখল করে বাড়ি তৈরী, অরুয়াইল দাস পাড়ার হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের গুণঘাট এলাকার রাস্তা দখল ও বন্ধ করার অভিযোগ এনে মানববন্ধন করেছে অরুয়াইলের সর্বস্তরের জনগন।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় ভুক্তভোগী এলাকাবাসী অরুয়াইল কলেজ গেইটের সামনে এ মানববন্ধন করেন। এ সময় ভুক্তভোগী পরিবার, গ্রামবাসী, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত ছিলেন।

ভুক্তভোগীরা জানান, অরুয়াইল সীমানা খালটি অরুয়াইল গ্রামকে দুভাগে ভাগ করে চেত্রা নদীতে গিয়ে পড়েছে। অরুয়াইল পুরো গ্রামের বৃষ্টির পানি, নালা নর্দমায় ময়লা এই খালটি দিয়ে নিস্কাশন হয়। এই সীমানা খালের দক্ষিণ মুখের হিংসভাগই সিদ্দিকুর রহমানসহ অন্যান্য স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা দখল করে বাড়ি তৈরি করেছে। ফলে খালের মুখ দিয়ে ঠিকমতো পানি নিস্কাশন হতে পারে না। এতে এলাকার প্রায় ৫০০টি পরিবারের পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি হয়েছে চলমান বর্ষায় জলাবদ্ধ তৈরি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

এছাড়া সিদ্দিকুর রহমান কর্তৃক অরুয়াইল দাস পাড়ার হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের গুণঘাট ও রাস্তা দখল করায় দাসপাড়ার মানুষদের গোসল করা ও চলাচল বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

মানববনন্ধনে অংশগ্রহণকারী স্থানীয় অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়া বলেন, সিদ্দিকুর রহমান সাহেব অরুয়াইল সীমানা খালটি দখল করে পুরো অরুয়াইল গ্রামের পয়ঃনিষ্কাশন বন্ধ করে গ্রামবাসীর দূর্ভোগ সৃষ্টি করেছে। যে তার বিরুদ্ধে কথা বলে তার নামই সে মিথ্যা, হয়রানি ও চাঁদাবাজির মামলা করে দেয়। তাই আমরা জেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি, খালটি সিদ্দিকুর রহমানের হাত থেকে উদ্ধার করে অরুয়াইলবাসীর দূর্ভোগ লাগব করবেন।

অরুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম গাজী বলেন, অরুয়াইল সীমানা খালটি দিয়ে এক সময় শত শত মনি নৌকা আসা যাওয়া করতো। এখন একটি ডিঙ্গি নৌকাও ঢুকতে পারে না। অরুয়াইলের স্থানীয় প্রভাবশালীরা খালটি দখল করে জনদূর্ভোগ সৃষ্টি করেছে। খালটি উদ্ধারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মানববন্ধনে আরও বক্তব্য দেন অরুয়াইল ইউনিয়ন পরিষদের সদস্য গাজী মাসুক মিয়া, অরুয়াইল ইউনিয়ন যুবলীগের আহবায়ক গাজী বোরহান উদ্দিন, ব্রাদার্স হাউজিংয়ের পরিচালক মোখলেছুর রহমান, হিন্দু সম্প্রদায়ের পক্ষে সুশীল গোপ প্রমূখ।

সাবেক ডেসা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, কিছুদিন আগে অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন অরুয়াইল সীমানাকালে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করতে এসেছিলেন। সে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভূমি অফিসের কর্মকর্তাদের নিয়ে এসে সীমানাকাল মেপে আমার দখলে থাকা জায়গায় তারা কোন পায়নি।
আজ যে মানবন্ধন হয়েছে ওই মামববন্ধনে আমার বিরুদ্ধে আনীত সব অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত।

মানববন্ধনের আয়োজন করেন অরুয়াইল গ্রামের সর্বস্তরের জনগণ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares