সরাইলে শিশু জয়নবকে ধর্ষণের পর হত্যা, অভিযুক্তকে ফাঁসির আদেশ

0 2

সরাইলে শিশু জয়নব আক্তারকে (৯) অপহরণের পর ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত কানাই মিয়াকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মোহাম্মদ রেজাউল করিম এ আদেশ দেন। এছাড়াও তাকে একলক্ষ টাকা জরিমানার আদেশ দেয়া হয়। দন্ডপ্রাপ্ত কানাই মিয়া সরাইল উপজেলা পশ্চিম কুট্টাপাড়া এলাকার মৃত লিবু মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানাযায়, ২০১৯ সালের ১৬ ডিসেম্বর প্রতিবেশীর বাড়ি থেকে ফিরে আসার সময় নিখোঁজ হন সরাইল উপজেলা পশ্চিম কুট্টাপাড়া গ্রামের মোঃ হাদিস মিয়ার মেয়ে জয়নব আক্তার। পরদিন ১৭ ডিসেম্বর বিকেলে বাড়ির পাশর্^বর্তী একটি বাঁশঝাড় থেকে জয়নবের রক্তাত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জয়নবের মা ফেরদৌসী বেগম সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ কানাইকে গ্রেফতার করে। পুলিশকে দেয়া জবানবন্ধিতে কানাই জানায়, সে জয়নবকে চকোলটের প্রলোভন দেখিয়ে তার ঘরে নিয়ে জয়নবকে মারধর করে জোরপূর্বক ধর্ষণের পর গলাটিপে তাকে হত্যা করে। পরে জয়নবের মরদেহ বাড়ির পাশ্র্¦বর্তী বাঁশঝাড়ে ফেলে আসে।

মামলার আইনজীবী সৈয়দ মেরাজুল ইসলাম জানান, নৃশংসভাবে জয়নব হত্যাকান্ডের ঘটনায় আসামী কানাইয়ের জবানবন্দির প্রেক্ষিতে আদালত তাকে ফাঁসির আদেশ দিয়েছে। এতে আমরা ন্যায় বিচার পেয়েছি। এ রায়ে বাদীপক্ষের লোকজন সন্তুষ্ট।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পরিদর্শক দিদারুল আলম জানান, শিশু ধর্ষণের ঘটনায় আদালত একজনকে ফাঁসির রায় দিয়েছে। দন্ডপ্রাপ্তকে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Shares